২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আত্মনির্ভরশীল সমাজ গঠনে বদ্ধপরিকর জামায়াত : নূরুল ইসলাম বুলবুল

আত্মনির্ভরশীল সমাজ গঠনে বদ্ধপরিকর জামায়াত : নূরুল ইসলাম বুলবুল -

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর জননেতা নূরুল ইসলাম বুলবুল বলেছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি আত্মনির্ভরশীল সমাজ গঠন করতে বদ্ধপরিকর। যেখানে অসহায় প্রতিটি মানুষ নিজেদের প্রচেষ্টায় স্বাবলম্বী হয়ে দাঁড়াতে পারবে।

বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজধানীর গুলিস্তান, ফুলবাড়িয়া ও সেগুন বাগিচা এলাকার শ্রমজীবী মানুষের মাঝে ভ্যানগাড়ি বিতরণ করেন। এ সময় নূরুল ইসলাম বুলবুল এ মন্তব্য করেন।

শাহাবাগ পূর্ব থানা জামায়াতের উদ্যোগে আয়োজিত আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আয় বৃদ্ধিকারী উপকরণ হিসেবে এসব ভ্যানগাড়ি বিতরণ করা হয়।

মহানগরী মজলিশে শূরা সদস্য ও শাহবাগ পূর্ব থানা আমীর আহসান হাবিবের সভাপতিত্বে ভ্যানগাড়ি বিতরণে আরো উপস্থিত ছিলেন পল্টন উত্তর থানার আমীর শাহিন আহমেদ খান, শ্যামপুর দক্ষিণ থানা আমীর ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন, শাহাবাগ পূর্ব থানা সেক্রেটারি আব্দুল মুনিম খান, গুলিস্তান উত্তর ওয়ার্ডের সভাপতি আ: রাজ্জাক, ফুলবাড়িয়া ওয়ার্ডের সভাপতি আলী হোসেন সুমনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

প্রধান অতিথির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, আমরা আত্মকর্মসংস্থান সৃষ্টি ও অসহায় মানুষের আয় বৃদ্ধিতে অব্যাহতভাবে সহযোগিতা প্রদান করে যাচ্ছি। বাংলাদেশ জামায়াতে ইসলামী চার দফা কর্মসূচির ভিত্তিতে কাজ করে থাকে। তার মধ্যে একটি দফা হচ্ছে, ‘সমাজ সংস্কার ও সমাজ কল্যাণ’। যাতে সমাজের মানুষের কল্যাণ সাধন এবং জনগণের প্রয়োজন পূরণে প্রচেষ্টা চালানো হয়। তারই অংশ হিসেবে আমাদের দেশে যখন কোনো প্রাকৃতিক বিপদ-মুসিবত সংঘটিত হয়, সেখানেই পরিস্থিতি উত্তরণে খাদ্য, ত্রাণ, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা নিয়ে সাধারণ মানুষের পাশে ছুটে যায় জামায়াতে ইসলামী।

তিনি আরো বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী দেশে ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠালগ্ন থেকেই জামায়াত সাধ্যমতো যাবতীয় সহযোগিতা নিয়ে দেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। এ দেশের গণমানুষের মুক্তি ও কল্যাণের জন্য আমরা কাজ করে যাচ্ছি।

মহানগরী আমীর আরো বলেন, সিলেট, সুনামগঞ্জ, কুড়িগ্রাম, কিশোরগঞ্জসহ দেশব্যাপী সাম্প্রতিক বন্যায় আপনারা দেখেছেন জামায়াতে ইসলামী নিজেদের সামর্থ্যের সবটুকু উজাড় করে বানভাসি মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছে। আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান তার টিম নিয়ে বন্যা কবলিত মানুষের পাশে ছুটে যাচ্ছেন। মহান আল্লাহ রাব্বুল আলামিনের নির্দেশ হলো, যারা প্রার্থী তাদের হক রয়েছে সম্পদশালীদের সম্পদে। যারা মানুষের প্রতি দয়া করে না আল্লাহ তাদের প্রতি দয়া করেন না। সুতরাং বৃত্তবানদেরকে সমাজের অসহায় মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য আমরা বিশেষ আহ্বান জানাচ্ছি।-বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল