০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

মিথ্যা জি‌তে গে‌লে দে‌শের অস্তিত্ব থাকবে না : দুদু


বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশে এখন সত্য মিথ্যার লড়াই চলছে। দেশে এখন গণতন্ত্র ও স্বৈরতন্ত্রের লড়াই চলছে। এই লড়াইয়ে আমাদের জিততে হবে। এই লড়াইয়ে যদি আমরা হেরে যাই। মিথ্যা যদি জিতে যায়, তাহলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না।

রোববার ২৯ মে নয়াপল্টনে বিএনপি’র পার্টি অফিসে আরাফাত রহমান কোকো ক্রীড়া সংসদের উদ্যোগে জিয়াউর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান না জন্মালে এদেশ জন্ম হতো কিনা সন্দেহ। তার স্বাধীনতার ঘোষণায় স্বাধীনতা যুদ্ধ শুরু হয়েছে। এবং বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাষ্ট্রপতি ছিলেন। তিনি গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। পরবর্তীকালে আবার গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন তার স্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। আর বর্তমান গণতন্ত্রের জন্য লড়াই করছেন দেশ নেতা তারেক রহমান।

তিনি বলেন, দেশে এখন সত্য মিথ্যার লড়াই চলছে। দেশে এখন গণতন্ত্র ও স্বৈরতন্ত্রের লড়াই চলছে। এই লড়াইয়ে আমাদের জিততে হবে। এই লড়াইয়ে যদি আমরা হেরে যাই। মিথ্যা যদি জিতে যায় তাহলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না। জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়ার প্রতি যদি আমরা শ্রদ্ধা জানাতে চাই, তাহলে এই লড়াইয়ে আমাদের জিততে হবে।

বিএনপির এই নেতা বলেন, যার বাবা স্বাধীনতার ঘোষক, যার মা গণতন্ত্র ফিরিয়ে এনেছেন সেই তারেক রহমান নির্বাসিত জীবনযাপন করছে। দেশে আসতে পারেন না। তার ভাই আরাফাত রহমান কোকো ‌বি‌দে‌শে মৃত্যুবরণ করেছেন। আমি মনে করি তাকে নির্মমভা‌বে হত্যা করা হয়েছে।

এ সময় আগামী দিনে সবাইকে রাজপথ থাকার আহ্বানও জানান তিনি।

সংগঠনের সভাপতি নাজিম উদ্দিন আলমের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ন মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ।


আরো সংবাদ


premium cement