২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আ’লীগের নেতাকর্মীরা ফ্যাসিবাদের পূজারী : রিজভী

- ছবি - নয়া দিগন্ত

আওয়ামী লীগের নেতাকর্মীরা ফ্যাসিবাদের পূজারী, লুটেরাদের উপাসক, তাই ছাত্রদল প্রতিবাদ করতে গেলে ওদের কাপুরুষের মতো হামলা করে বলে মন্তব্য করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

রোববার নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় অফিসে ‘আরাফাত রহমান কোকো ক্রীড়া সংসদের উদ্যোগে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে’ এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রিজভী ব‌লেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক হানিফ এরা অকপটে মিথ্যা কথা বলে যেতে পারে। হানিফ বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় যে আক্রমণ হচ্ছে তার প্রতিহত করছে ছাত্রলীগ। এর কারণ হচ্ছে বিরোধী দলের ছাত্রদল প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটুক্তি করেছে উন্নয়ন নিয়ে। ওবায়দুল কাদের ও হানিফ সাহেব আপনারা কোন পরিভাষার রাজনীতি করেন? একজন অবৈধ প্রধানমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রীকে টুস করে ফেলে দিতে চাইবে, হত্যার হুমকি দেবে আর এর প্রতিবাদ করা যাবে না। উনি (প্রধানমন্ত্রী) কি মহামানবী?

তিনি বলেন, আপনি যে জায়গায় যান না কেন। বাস-ট্রেন-লঞ্চ যেখানে কিছু মানুষের সমাহার আছে সেখানেই এই প্রধানমন্ত্রী ও তার সরকারের সমালোচনা আছে। কিন্তু বিএনপি'র নেতাকর্মী বা যারা বিএনপি'র আদর্শে বিশ্বাসী তারা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সমালোচনা করতে পারবে না। তারা মনে করে, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কথা বলা গুনাহের কাজ। মাহবুবুল হক হানিফের কথা থেকে এটাই বোঝা যায়।

তিনি আরো বলেন, বিরোধীদল কথা বললেই থলের বিড়াল বেরিয়ে আসবে। এই কারণে ছাত্রলীগের ছাত্রত্ব ধ্বংস করে ফেলেছে তারা। ওদেরকে বানিয়েছে সন্ত্রাসী, বিশ্ববিদ্যালয় এরশাদের আমল আইয়ুব খানের আমল দেখেছি। ওটা ছিল স্বৈরাচারী আমল তখনো সভা-সমাবেশ হয়েছে। এরকম স্বৈরাচারী হয় নাই। একমাত্র ফ্যাসিবাদী থাকলে সেখানে অন্য কোনো দল বা মত কথা বলতে পারে না।

বিএনপি’র এই নেতা বলেন, এরা (আওয়ামী লীগ) ইতরের কোন পর্যায়ে চলে গেছে আমি বলতে চাই না। কিন্তু তারা যে ভাষা ব্যবহার করে বলতে বাধ্য হই। আপনারা মনে করেছেন সব পার পেয়ে গেছেন? আপনারা ভেবেছেন ঝড় হচ্ছে আর উটপাখির মত বালির মধ্যে মাথা দিয়ে রেখেছে বাংলাদেশের জনগণ─ এটা আপনারা ভুল ভাবছেন হানিফ সাহেব। আপনারা কেন কথা বলতে দিতে চান না? কেন পুলিশ ও ছাত্রলীগ দিয়ে ছাত্রদলকে প্রতিহত করছেন। আঘাত করছেন কারণ হচ্ছে ওই যে চুরি করছেন উন্নয়নের নামে, মেট্রোরেল ফ্লাইওভার নামে, গত ১৪ বছরে কত দুর্নীতি করেছেন, কত টাকা বিদেশে পাচার করেছেন সে কথাগুলো হবে না বলেই। আপনারা কথা বলতে দিচ্ছেন না প্রতিহত করছেন। আর হানিফ বলছে, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটুক্তি করার কারণে আমরা প্রতিহত করছি।

সংগঠনের সভাপতি নাজিম উদ্দিন আলমের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিএন‌পির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ন মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ।


আরো সংবাদ



premium cement