০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

ঢাবিতে ছাত্রদল নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

আহত কয়েকজন - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ছাত্রদল নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ পাওয়া গেছে। রোববার রাত ৮টার দিকে টিএসসির জনতা ব্যাংকের সামনে এই হামলার ঘটনা ঘটে।

ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের বক্তব্যের রেশ ধরে এই হামলা হয় বলে জানা যায়। হামলায় ছাত্রদল কর্মী আতিক মোর্শেদ গুরুতর আহত হয়েছে। এছাড়া স্টাম্পের আঘাতে আরো সাত থেকে আটজন আহত এবং আতিককে বাঁচাতে গিয়ে ছাত্রলীগ কর্মীদের দ্বারা হেনস্তার শিকার হন ঢাবি শাখার আহ্বায়ক কমিটির সদস্য মানসুরা আলম। আহতরা সবাই ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন আছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রদলের নেতাকর্মীরা টিএসসির বটতলার দিকে আড্ডা দিচ্ছিল। এখানে ছাত্রদলের নেতাকর্মীরা নিয়মিত আড্ডা দেয়। ছাত্রলীগের নেতাকর্মীরা পায়রা চত্বরের দিকে ছিল। হঠাৎ করে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা করা শুরু করে। এ সময় ছাত্রদলের নেতাকর্মীরা প্রতিরোধ না করেই টিএসসির বিভিন্ন জায়গায় পালিয়ে যায়। নিরাপদ স্থান ভেবে ছাত্রদলের কয়েকজন ঢাবি সাংবাদিক সমিতির দিকে আশ্রয় নিতে যাওয়ার সময় হেলমেট ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করা হয় আতিক মুর্শেদকে। ছাত্রদল নেত্রী মানসুরাকেও কিল ঘুষি দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

ঘটনার বর্ণনা দিয়ে মানসুরা আলম বলেন, আতিক টিএসসির জনতা ব্যাংকের সামনে দাড়িয়ে বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছিল। এ সময় জসিম উদ্দীন হল ছাত্রলীগ, হাজী মুহম্মদ মুহসিন হল ছাত্রলীগ, বিজয় একাত্তর হল ছাত্রলীগ ও বঙ্গবন্ধু হল ছাত্রলীগের ২০ থেকে ২৫ জন নেতাকর্মী স্টাম্প হাতে আতিক ও তার বন্ধুদের ওপর অতর্কিত আঘাত করে। তাকে বাঁচাতে গেলে তারা আমাকেও হেনস্তা করে।

ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন নয়া দিগন্তকে জানান, তারা কোনো কারণ ছাড়াই আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। ওখানে বঙ্গবন্ধু হলের সাবেক সাধারণ সম্পাদক আল আমিন রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি জিয়াসমিন শান্তা তাদের নেতৃত্ব দেয়। তাদের স্টাম্পের আঘাতে আতিকের মুখ, নাক ও চোখ অনেক বেশি আঘাতপ্রাপ্ত হয়। আমরা আতিকসহ আহতদের ঢাকা মেডিক্যালে ট্রিটমেন্ট করছি।

হামলার পর বিভিন্ন হল থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠি, স্টাম্প নিয়ে টিএসসি জড়ো হয়। ছাত্রদলের ওপর হামলার পক্ষে স্লোগান দেয়। এ সময় ছাত্রদলের নেতাকর্মীদের 'হৈ হৈ-রৈ রৈ, ছাত্রদল গেলি কই', 'ছাত্রদলের গুন্ডারা, ক্যাম্পাসে তোর বাবারা' স্লোগান দেয়। প্রতিবেদন লেখা পর্যন্ত ছাত্রলীগের নেতাকর্মীরা টিএসসিতে অবস্থান করছিল।

উল্লেখ্য, বেগম খালেদা জিয়ার নামে কটুক্তির প্রতিবাদে আজ সকালে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ছাত্রদল। সে সময় কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ও, ‘তুমি’ সম্বোধন করে বক্তব্য দেন।


আরো সংবাদ


premium cement