০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`
বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের প্রীতি সমাবেশে বক্তারা

‘জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলকে বিজয়ী করুন’

প্রীতি সমাবেশে বক্তারা - ছবি : সংগৃহীত

বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিল ঢাকা জজ কোর্ট শাখার উদ্যোগে বিজ্ঞ আইনজীবীদের নিয়ে প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার রাজধানীর স্টার কাবাব হোটেল এন্ড রেস্টুরেন্টে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট জসীম উদ্দিন সরকার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বার কাউন্সিলে সাধারণ আইনজীবীদের প্রাণের দাবি পূরণ হয়নি। এর প্রধান কারণ সততার অভাব। নবীন আইনজীবীরা হয়রানির শিকার হয়েছেন। চার বছরেও বার কাউন্সিলের এনরোল পরীক্ষা হয়নি। অথচ ছয় মাস অন্তর পরীক্ষা হওয়ার কথা। এছাড়াও বিচারাঙ্গনের উন্নয়ন ও আইনজীবীদের পেশাগত মান উন্নয়নের জন্য তিনি আসন্ন বার কাউন্সিল নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীদেরকে ভোট দেয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল বলেন, বাংলাদেশে আজ আইনের শাসন বলতে কিছু নেই। তাই রাষ্টের পুনর্গঠন ও আইনের শাসন প্রতিষ্ঠা করতে দেশের বিজ্ঞ আইনজীবীগণকে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। দেশের বিচার ব্যবস্থার সার্বিক উন্নয়নে আইনজীবীগণকে তাদের নিজ নিজ ক্ষেত্রে আরো দক্ষতা প্রদর্শন করতে হবে। বিচার ব্যবস্থার প্রতি সাধারণ মানুষের পূর্ণ আস্থা ফিরিয়ে আনতে অবদান রাখতে হবে। বাংলাদেশে সত্যিকার ন্যায়বিচার নিশ্চিত করার স্বার্থে আইন অঙ্গনে গতিশীলতা ও বিচারপ্রার্থীদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য তিনি আসন্ন বার কাউন্সিল নির্বাচনে ইসলামী মূল্যবোধ ও জাতীয়তাবাদী প্যানেলের প্রার্থীগণকে বিজয়ী করার জন্য উদাত্ব আহ্বান জানান।

অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ বলেন, আইনজীবীগণ স্বাধীনতা সংগ্রাম, স্বৈরাচার বিরোধী সংগ্রামসহ জাতীয় সকল সংকটে ঐতিহাসিক ভূমিকা পালন করেছেন। বর্তমান এই ফ্যাসিস্ট, অগণতান্ত্রিক ও অনির্বাচিত একনায়কতান্ত্রিক সরকারের হাত থেকে দেশের আইন অঙ্গনকে রক্ষার জন্য এবং গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত ও আইনের শাসন কায়েমের লক্ষে বার কাউন্সিল নির্বাচনে ইসলামী মূল্যবোধ ও জাতীয়তাবাদী প্যানেল মনোনীত প্রার্থীদের পক্ষে ভোটাধিকার প্রদানের মাধ্যমে নিরঙ্কুশভাবে বিজয়ী করার জন্য তিনি আইনজীবীদের প্রতি উদাত্ত আহ্বান জানান।


বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের ঢাকা জজ কোর্ট শাখার সভাপতি অ্যাডভোকেট আব্দুর রশিদের সভাপতিত্বে প্রীতি সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ, ইসলামী মূল্যবোধ ও জাতীয়তাবাদী প্যানেলের প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক এটর্নি জেনারেল এ, জে, মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদিন, ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন, অ্যাডভোকেট আব্দুল মতিন, অ্যাডভোকেট মহসিন মিয়া।

সিনিয়র অ্যাডভোকেট আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম রেজা, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক যথাক্রমে অ্যাডভোকেট গিয়াস উদ্দিন মিঠু, অ্যাডভোকেট ড. গোলাম রহমান ভূঁইয়া, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঢাকা বার ইউনিটের সাধারণ সম্পাদক মো: ওমর ফারুক ফারুকী, ল’ইয়ার্স কাউন্সিলের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারি ও ঢাকা বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অ্যাডভোকেট এস এম কামাল উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এ কে এম রেজাউল করিম খন্দকার, অ্যাডভোকেট মাইন উদ্দিন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় ট্রেজারার অ্যাডভোকেট মো: ইউসুফ আলী, সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট সাইফুর রহমান, ল’ইয়ার্স কাউন্সিলের জজ কোর্ট শাখার সহ সভাপতি অ্যাডভোকেট শহীদুল ইসলাম, অ্যাডভোকেট শামসুজ্জামান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে অ্যাডভোকেট রোকন রেজা, অ্যাডভোকেট পারভেজ হোসেন, অ্যাডভোকেট আজমত হোসাইন, অ্যাডভোকেট আবু বকর সিদ্দিক প্রমুখ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, প্রীতি সমাবেশে আসন্ন বার কাউন্সিল নির্বাচনে ইসলামী মূল্যবোধ ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীগণ নিজেকে বিজয়ী করার জন্য সাধারণ আইনজীবী ভোটারদের কাছে ভোট চান। বিশেষ করে আজকের সমাবেশের প্রধান অতিথি বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট জসীম উদ্দিন সরকার আসন্ন বার কাউন্সিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তার ব্যালট ক্রমিক নং ২৩, তাকে সহ তাদের পুর্নাঙ্গ প্যানেলকে বিজয়ী করার জন্য আইনজীবী নেতৃবৃন্দ ভোটারদের দোয়া ও সমর্থন প্রত্যাশা করেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement
রোহিঙ্গা প্রত্যাবাসনে আন্তর্জাতিক সম্প্রদায়কে আরো সক্রিয় হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর ফুলবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন আমিরে জামায়াত ‘বরিস হঠাও’ আন্দোলন তুঙ্গে : নির্বাচনের দিকেই কি হাঁটছে ব্রিটেন? রাস্তায় ফেলে পঞ্চায়েত সদস্যসহ ৩ জনকে হত্যা পদত্যাগ করছেন হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালক অবরুদ্ধ গাজার ‘প্রাচীর ভেঙে’ ফিলিস্তিনি তরুণী এখন সুইডেনের মেয়র বোনকে বাঁচাতে গিয়ে ভাইয়েরও মৃত্যু করোনায় মারা গেছেন ভারোত্তলনে স্বর্ণজয়ী রিয়ানা চাঁদপুরে ২০০ কোরবানির হাট : গরুর চড়া দামে বিপাকে ক্রেতা-বিক্রেতা হজের আনুষ্ঠানিকতা শুরু, অংশ নিয়েছেন ১০ লাখ মুসল্লি

সকল