২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জনগণ খালেদা জিয়াকে ক্ষমতার চাবি উপহার দেবে : ব্যারিস্টার তাসমিয়া প্রধান

জনগণ খালেদা জিয়াকে ক্ষমতার চাবি উপহার দেবে - ছবি : সংগৃহীত

হিটলারের রূপদারী আওয়ামী লীগ সরকারকে দেশের জনগণ আর এক একটুও ক্ষমতায় দেখতে চায় না দাবি করে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা'র সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান।

তিনি বলেন, ওরা শাসক নয় ওরা দুর্নীতিবাজ এবং জালিম। ওরা মানুষ নয় দানব। তাদের হাতে সার্বভৌমত্ব, গণতন্ত্র, মানবাধিকার এবং গণমাধ্যমও নিরাপদ নয়।

তিনি বলেন, আগামী নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে। শেখ হাসিনার অধীনে জাগপা'সহ কোনো দল ভোট ডাকাতির খেলায় অংশ নেবে না। তবে মনে রাখবেন জনগণ এবার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ক্ষমতার চাবি উপহার দেবে।

ব্যারিস্টার তাসমিয়া প্রধান আরো বলেন, আওয়ামী লীগের দুর্নীতির টাকায় পদ্মা সেতু নির্মাণ হয়নি বরং পদ্ম সেতুর দুর্নীতির টাকা বস্তায় ভরে আওয়ামী লীগ বিদেশে পাচার করেছে। সুতরাং জনগণের ট্যাক্সের টাকায় পদ্মা সেতু হলো আর আওয়ামী লীগ সরকার বলে বেগম খালেদা জিয়াকে পদ্মায় ফেলে দেবেন! ড. ইউনুসকে পানিতে ডুবিয়ে তুলবেন। দয়া করে একটু সাবধানে কথা বলুন। আপনাদের পতন গণঅভ্যুত্থানের মাধ্যমেই হবে।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম বলেন, জামায়াতের কথা শুনলে আওয়ামী লীগের ভয়ের সৃষ্টি হয়। আজ আওয়ামী লীগ ইতিহাস ভূলে গেলেন ক্ষমতার জন্য আওয়ামী লীগ জামায়াতের সাবেক আমির মতিউর রহমান নিজামীকে নিয়ে নির্দলীয় সরকারের দাবিতে ১৭০ দিন হরতাল ডেকেছেন এবং ক্ষমতায়ও গেছেন। জনগণের প্রশ্ন আজ জামায়াতের অপরাধ কোথায়? আজ কেন নিরাপদ জামায়াতের প্রথম সারির নেতাদের হত্যা করা হলো।

তিনি বলেন, এই জালিম সরকার পশ্চিমাদের খুশি করার জন্য আলেমদের টার্গেট করছে। গণকমিশনের নামে ১১৬ জন আলেমের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার করা হচ্ছে। এখন দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশ, গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ভিপি নুরুল হক নুর বলেন, আওয়ামী লীগকে প্রতিহত করার জন্য আমাদের শফিউল আলম প্রধানের মতো হতে হবে। কারণ শফিউল আলম প্রধান বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। কিন্তু ১৯৭৩-৭৪'র আওয়ামী লীগের যে দুর্নীতি ভয়াবহ রূপ নিয়েছে তখন শফিউল আলম প্রধানই নিজ দলের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। আজ আওয়ামী লীগের নতুন মডেল হলো উত্তর কোরিয়া মডেল। এক দেশ এক আওয়ামী। তাই আজ দেশের যে পরিস্থিতি সেটাকে মোকাবেলা করতে হলে মত দ্বিমত বুঝি না সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আজ আলেমদের হয়রানি করার জন্য যে গণকমিশন গঠন করা হয়েছে এটা খুবই দুঃখজনক। আসুন ছোট- বড় বিবেচনা না করে সবাই মিলে এই জালিম সরকারকে বিদায় করি।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত জাগপা'র সভাপতি মরহুম শফিউল আলম প্রধান-এর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় অতিথির বক্তব্যে বক্তারা এসব কথা বলেন।

এ সময় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, এনডিপি'র চেয়ারম্যান কারী মোঃ আবু তাহের, জাগপা'র প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মোঃ আনাছ, আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, সহ-সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, এলডিপি'র ড.নেয়ামুল বশির, বাংলাদেশ লেবার পার্টির হামদুল্লাহ আল মেহেদী, বাংলাদেশ কল্যাণ পার্টির নুরুল কবির পিন্টু, বাংলাদেশ জাতীয় লীগের শাহরিয়ার ইফতেখার ফুয়াদ, প্রগতিশীল ন্যাপের পরশ ভাসানী, এনডিএম'র নুরুজ্জামান হীরা, জাগপা'র আরিফ হোসেন ফিরোজ, এনায়েত আহমেদ হালিম, মোঃ হেলাল নাসির উদ্দিন, যুব জাগপা'র নজরুল ইসলাম বাবলু, জাগপা ছাত্রলীগের আব্দুর রহমান ফারুকী, শ্যামল চন্দ্র সরকার প্রমুখ।


আরো সংবাদ



premium cement
এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য

সকল