০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

প্রকাশিত সংবাদে জামায়াতের প্রতিবাদ


দৈনিক মানবজমিন পত্রিকায় প্রকাশিত একটি সংবাদের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলটির কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি ও সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে বলা হয়, ১৭ মে মানবজমিন পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘কড়া বার্তা ডিএমপির’ শিরোনামে প্রকাশিত খবরটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। সংবাদে পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে জামায়াতে ইসলামী সম্পর্কে যেসব মন্তব্য করা হয়েছে তা গণতন্ত্র, আইনের শাসন ও মতপ্রকাশের স্বাধীনতার সম্পূর্ণ পরিপন্থী। মিছিল, মিটিং, সভা-সমাবেশ করা যে কোনো নাগরিক ও রাজনৈতিক দলের সংবিধান স্বীকৃত অধিকার। এ সকল অধিকার প্রয়োগে বাধা দেয়ার সুযোগ সংবিধান কাউকে দেয়নি।

বিবৃতিতে আরো বলা হয়, বাংলাদেশ জামায়াতে ইসলামী বাংলাদেশে নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক পন্থায় সকল কার্যক্রম পরিচালনা করে আসছে। জামায়াতের নিবন্ধনের মামলাটি দেশের সর্বোচ্চ আদালতে বিচারাধীন রয়েছে। এ অবস্থায় জামায়াতের নিবন্ধন বাতিল হয়েছে মর্মে যে বক্তব্য দেয়া হয়েছে তা সঠিক নয়। যে সব দলের নিবন্ধন নেই তাদেরও রাজনৈতিক সভা-সমাবেশ করার ক্ষেত্রে দেশের সংবিধান কোনো বাধা দেয়নি। পুলিশ কর্মকর্তার এতদসংক্রান্ত বক্তব্য সংবিধান সম্মত নয়। শুধুমাত্র জামায়াতকে টার্গেট করে পুলিশের দায়িত্বশীল পর্যায় থেকে এ ধরনের বক্তব্য প্রদান করা আমাদেরকে বিস্মিত করেছে।

রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব হলো দেশে আইনের প্রয়োগ ও অপরাধ দমনে আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা। কোনো রাজনৈতিক দলের বিরুদ্ধে অবস্থান নেয়া নয়। আমরা স্পষ্ট বলতে চাই, জামায়াত বিশৃঙ্খলায় বিশ্বাসী নয়। জামায়াতের রাজনীতি সুশৃঙ্খল, নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক এবং শান্তিপূর্ণ।

আমরা এ ধরনের বক্তব্য প্রদান থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement