০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

‘জামায়াতের বিরুদ্ধে অপপ্রচার চালানো সরকারের রুটিন ওয়ার্ক’


বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম বলেছেন, জামায়াতের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো সরকারের একটি স্বাভাবিক রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে।

‘জামায়াতে ইসলামী যুক্তরাষ্ট্রে লবিষ্ট নিয়োগ করেছে’ মর্মে সরকারের প্রচারণার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এ কথা বলেন।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, ‘সম্প্রতি সরকার প্রচার করে বেড়াচ্ছে জামায়াত যুক্তরাষ্ট্রে লবিষ্ট নিয়োগ করেছে। ২৬ জানুয়ারি জাতীয় সংসদে পররাষ্ট্রমন্ত্রী তার প্রদত্ত বিবৃতিতে ‘জামায়াত যুক্তরাষ্ট্রে লবিষ্ট নিয়োগ করেছে’ মর্মে যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণ অসত্য, বিভ্রান্তিকর এবং রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত।

তিনি বলেন, জামায়াতে ইসলামী যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর কোথাও কোনো লবিষ্ট নিয়োগ করেনি। জামায়াতকে জড়িয়ে লবিষ্ট নিয়োগের প্রদত্ত বক্তব্য সম্পূর্ণ অসত্য। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, লবিষ্ট নিয়োগের সাথে জামায়াতে ইসলামীর কোনো সম্পর্ক নেই। বিদেশে জামায়াতে ইসলামীর কোনো শাখাও নেই।

বিবৃতিতে বলা হয়, সরকার তার ব্যর্থতা ও অপকর্মের কারণে ক্রমেই গণবিচ্ছিন্ন হয়ে পড়ছে। জনগণের জিজ্ঞাসা যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূতের অফিস, অফিসিয়াল স্টাফ ও কার্যক্রম চলমান থাকা সত্ত্বেও জনগণের অতিরিক্ত অর্থ দিয়ে মিলিয়ন মিলিয়ন ডলার ব্যয় করে সরকারকে কেন লবিষ্ট নিয়োগ করতে হচ্ছে? যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীগণ দূতাবাসে বসে কী করেন তা জাতি জানতে চায়?

বিবৃতিতে বলা হয়, সরকার দিশেহারা হয়ে আবোল-তাবোল বকতে শুরু করেছে। যুক্তরাষ্ট্রে জামায়াতের লবিষ্ট নিয়োগের অপপ্রচারসহ সকল মিথ্যাচার বন্ধ করার জন্য আমরা সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement