২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‘জামায়াতের বিরুদ্ধে অপপ্রচার চালানো সরকারের রুটিন ওয়ার্ক’

- ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম বলেছেন, জামায়াতের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো সরকারের একটি স্বাভাবিক রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে।

‘জামায়াতে ইসলামী যুক্তরাষ্ট্রে লবিষ্ট নিয়োগ করেছে’ মর্মে সরকারের প্রচারণার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এ কথা বলেন।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, ‘সম্প্রতি সরকার প্রচার করে বেড়াচ্ছে জামায়াত যুক্তরাষ্ট্রে লবিষ্ট নিয়োগ করেছে। ২৬ জানুয়ারি জাতীয় সংসদে পররাষ্ট্রমন্ত্রী তার প্রদত্ত বিবৃতিতে ‘জামায়াত যুক্তরাষ্ট্রে লবিষ্ট নিয়োগ করেছে’ মর্মে যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণ অসত্য, বিভ্রান্তিকর এবং রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত।

তিনি বলেন, জামায়াতে ইসলামী যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর কোথাও কোনো লবিষ্ট নিয়োগ করেনি। জামায়াতকে জড়িয়ে লবিষ্ট নিয়োগের প্রদত্ত বক্তব্য সম্পূর্ণ অসত্য। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, লবিষ্ট নিয়োগের সাথে জামায়াতে ইসলামীর কোনো সম্পর্ক নেই। বিদেশে জামায়াতে ইসলামীর কোনো শাখাও নেই।

বিবৃতিতে বলা হয়, সরকার তার ব্যর্থতা ও অপকর্মের কারণে ক্রমেই গণবিচ্ছিন্ন হয়ে পড়ছে। জনগণের জিজ্ঞাসা যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূতের অফিস, অফিসিয়াল স্টাফ ও কার্যক্রম চলমান থাকা সত্ত্বেও জনগণের অতিরিক্ত অর্থ দিয়ে মিলিয়ন মিলিয়ন ডলার ব্যয় করে সরকারকে কেন লবিষ্ট নিয়োগ করতে হচ্ছে? যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীগণ দূতাবাসে বসে কী করেন তা জাতি জানতে চায়?

বিবৃতিতে বলা হয়, সরকার দিশেহারা হয়ে আবোল-তাবোল বকতে শুরু করেছে। যুক্তরাষ্ট্রে জামায়াতের লবিষ্ট নিয়োগের অপপ্রচারসহ সকল মিথ্যাচার বন্ধ করার জন্য আমরা সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল