১৭ মে ২০২২
`

ইসি আইন করে আওয়ামী লীগের শেষ রক্ষা হবে না : মির্জা ফখরুল

ইসি আইন করে আওয়ামী লীগের শেষ রক্ষা হবে না : মির্জা ফখরুল - ছবি : সংগৃহীত

নির্বাচন কমিশন গঠনে আইন করে আওয়ামী লীগের শেষ রক্ষা হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নির্বাচন কমিশন গঠনের আইন করেছে সরকার। বাকশাল করে যেমন রক্ষা পাওয়া যায়নি, তেমনি নির্বাচন কশিনন গঠনের আইন করেও আওয়ামী লীগের শেষ রক্ষা হবে না।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ‘বাকশাল গণতন্ত্র হত্যার কালো দিবস’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বিএনপি মহাসচিব বলেন, এই সংসদের নির্বাচন কমিশন গঠনের জন্য আই পাশের কোনো এখতিয়ার নেই। এটা কারো কাছেই গ্রহণযোগ্য হবে না। আমরা এই আইন মানবে না। আমরা বলছি, হাসিনার সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার কোনো প্রশ্ন উঠতে পারে না। আপনারা পদত্যাগ করুন। পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেন। তারা সকল রাজনৈতিক দলগুলোর সাথে আলাপ করে ঠিক করবে কিভাবে নির্বাচন হবে।

আওয়ামী লীগ ২৪ ঘন্টা মিথ্যা কথা বলে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই লুটপাট করে। এখনো লুটপাট করছে।

শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনিকে নিয়ে যে দুর্নীতির অভিযোগ করছে সেটা অবিলম্বে তদন্তের দাবি জানান মির্জা ফখরুল। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, এতে কিছু হবে না। স্বাস্থ্যমন্ত্রীর নামে কতকিছু হলো শেষ পর্যন্ত কিছুই হয়নি।

দলীয় কর্মসূচি নিয়ে আশা প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, যেখানে আমাদের কর্মসূচি হয়েছে সেখানে মানুষ ঘর থেকে বেরিয়ে এসেছে। আমাদের এমন কর্মসূচি দিতে হবে মানুষ এই সরকারকে বের করে দেবে।

দেশে ক্রমবর্ধমান করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ নিয়ে সকলকে সর্তকতা অবলম্বন করার আহ্বান জানান মির্জা ফখরুল। পাশাপাশি সবাইকে টিকা নিয়ে করোনা প্রতিরোধে সক্রিয় হওয়ার কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক এর সঞ্চালনায় উত্তর বিএনপির আহবায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম প্রমুখ বক্তৃতা করেন।


আরো সংবাদ


premium cement
সিআরপিএফের দখলে বারানসীর জ্ঞানবাপী মসজিদ চত্বর আগামী জুলাই থেকে ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা করতে দেয়া হবে না : ডিএসসিসি মেয়র ত্রিপুরায় রাতারাতি মুখ্যমন্ত্রী বদল! শেষ রক্ষা হবে কি বিজেপির? সুইডেন ও ফিনল্যান্ডকে ন্যাটোতে দেখতে চায় না তুরস্ক সম্রাটের জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন কদমতলীতে গৃহবধূকে গলা টিপে হত্যার অভিযোগ : স্বামীসহ আটক ৪ হজযাত্রীদের পাসপোর্ট সংক্রান্ত জরুরি নির্দেশনা প্রেমের বিয়ের ৮ বছর পর স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার রূপায়ণ সিটি উত্তরার প্রবেশ সড়ক উদ্বোধন চট্টগ্রাম বিশ্বের বৃহত্তম কার্বন বিপর্যয়ের ঝুঁকিতে জাপানি ‘সনি’ ব্র্যান্ড এখন পাওয়া যাবে সব ট্রান্সকম ডিজিটাল আউটলেটেও

সকল