১৯ মে ২০২২, ০৫ জৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩
`

অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন : চরমোনাই পীর

অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন : চরমোনাই পীর - ছবি : নয়া দিগন্ত

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, দেশের বর্তমান শিক্ষাব্যবস্থা চরম সঙ্কটময় মুহূর্ত পার করছে। রাজনৈতিকভাবে সরকারের ব্যর্থতার দায় ঢাকতে বারবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণার মাধ্যমে অদূরদর্শী সিদ্ধান্তের প্রতিফলন ঘটাচ্ছে। এতে করে শিক্ষার্থীরা চরম বিপাকে পড়ছে, যার ভবিষ্যৎ খুবই ভয়াবহ। শিক্ষাব্যবস্থার উপর বিরাজমান এই সঙ্কট নিরসনে কার্যকর পদক্ষেপ সরকারকেই নিতে হবে। তাই শিক্ষার্থীদের ভবিষ্যতের প্রতি লক্ষ্য রেখে অনতিবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণার সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসতে হবে।

বুধবার সকাল ১০টায় ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের বরিশাল জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমাদ মানসুর বলেন, দেশে যখন ছাত্র রাজনীতির নামে অপরাজনীতি চর্চা করা হয়, তখন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এক আলোকঝাণ্ডা নিয়ে দেশের ত্রি-ধারার শিক্ষার্থীদের নৈতিকতা গঠন ও নেতৃত্ব বিকাশে নিরলস কাজ করে যাচ্ছে। দেশের সার্বভৌমত্ব ও স্বাধীনতা অক্ষুন্ন রাখতে আদর্শ জাতি গঠনে নিরলস কাজ করে যাচ্ছে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের বরিশাল জেলা সভাপতি মুহাম্মাদ আশরাফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় সহকারী অর্থ সম্পাদক মাওলানা নূরুল ইসলাম আল-আমীন চৌধুরী, বিশেষ বক্তার বক্তব্য রাখেন- ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ইব্রাহিম হুসাইন মৃধা এবং সাবেক কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ।

আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা সিনিয়রসহ সভাপতি মাওলানা ইদ্রিস আলী, জয়েন্ট সেক্রেটারি মাওলানা জামিলুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলন বরিশাল জেলা সভাপতি মাওলানা নাছির উদ্দিন (রোকন) ডাকুয়া, ইসলামী যুব আন্দোলন বরিশাল জেলা সভাপতি হাফেজ মাওলানা মুহাম্মাদ সানাউল্লাহ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় শূরা সদস্য ও বরিশাল বিশ্ববিদ্যালয় সভাপতি এস এম তৌহিদ বাশার, বরিশাল মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সরকারি বি এম কলেজ সভাপতি মুহাম্মাদ আব্দুর রহিম। এছাড়াও বরিশাল জেলা শাখার সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্য শেষে চরমোনাই পীর ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা শাখার ২০২১ সেশনের কমিটি বিলুপ্ত করে ২০২২ সেশনে সভাপতি- মুহাম্মাদ ছানাউল্লাহ, সহ-সভাপতি এইচ এম আল আমীন, সাধারণ সম্পাদক মুহাম্মাদ মিজানুর রহমানের কমিটির নাম ঘোষণা করেন।


আরো সংবাদ


premium cement