২২ মে ২০২২
`

‘মানুষের কল্যাণই জামায়াতের রাজনীতি’

-

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, জামায়াত একটি গণমুখী ও কল্যাণকামী রাজনৈতিক দল। আর্ত মানবতার সেবা ও মানুষের কল্যাণই জামায়াতের রাজনীতির অন্যতম লক্ষ্য ও আদর্শ। তাই দেশ ও জাতির যেকোনো ক্রান্তিকাল ও বিপদ-আপদে আমরা সাধারণ মানুষের কাঁধে কাঁধ মিলিয়ে সুখে-দুঃখে তাদের পাশে থাকার যথাসাধ্য চেষ্টা করেছি।

রাজধানীর ভাটারার সাইদনগরে ভয়াবহ অগ্নিকাণ্ডে অগ্নিদগ্ধ কিশোরীর প্রাণহানী ও বেশকিছু ঘর পুড়ে যাওয়ার ঘটনাস্থল পরিদর্শন করে এ কথা বলেন মুহাম্মদ সেলিম উদ্দিন।

রোববার বিকেলে ক্ষতিগ্রস্ত এলাকা সফর করেন এবং অগ্নিদুর্গত এলাকা ঘুরে ঘুরে দেখেন। মহানগরী আমির ক্ষতিগ্রস্তদের সাথে একান্তে কথা বলেন এবং জামায়াতের পক্ষ থেকে তাদেরকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়।

তিনি বিপদে ধৈর্য না হারিয়ে মহান আল্লাহর ওপর ভরসা রেখে সামনে দিকে এগিয়ে যাওয়ার জন্য ক্ষতিগ্রস্থদের প্রতি আহ্বান জানান এবং নিহত কিশোরীর রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।

মহানগরী আমির আগুনে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ বিতরণ করেন। এ সময় মহানগরী আমিরের সাথে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মুসা, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি নাজিম উদ্দিন মোল্লা, মহানগরী মজলিসে শূরা সদস্য ও ভাটারা থানা আমির ইঞ্জি: কামাল উদ্দিন আহমদে, সেক্রেটারি রেজাউল করিম ও থানা তরবিয়ত সেক্রেটারি মো: মিজানুর রহমান প্রমুখ।

তিনি উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, মানুষের জন্য সে সহানুভূতির অংশ হিসাবেই আমরা আজ আগুনে ক্ষতিগ্রস্ত মানুষের জন্য সীমিত সামর্থ নিয়ে এগিয়ে এসেছি।

তিনি অগ্নিদুর্গতদের কল্যাণে এগিয়ে আসতে সমাজের বিত্তবানসহ সকল শ্রেণী ও পেশার মানুষের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, সম্প্রতি করোনা ভাইরাসের উচ্চ সংক্রমনে নতুন করে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে সাধারণ মানুষের জীবন ও জীবিকা। এমতাবস্থায় কোনো মুমিনের পক্ষে উদাসীন থাকার সুযোগ নেই। ইসলাম মানুষের প্রতি দয়া-অনুগ্রহ প্রদর্শন করার শিক্ষা দিয়েছে। তাই করোনাসৃষ্ট দুর্যোগ মোকাবেলায় আমাদেরকে দুর্গত, অভাগ্রস্ত ও অসহায় মানুষের কল্যাণে সামর্থ অনুযায়ি কাজ করতে হবে।

হাদিসে বলা হয়েছে, রাসূল সা:- বলেছেন, সে ব্যক্তিই আল্লাহর কাছে প্রিয়, যে মানুষের কল্যাণে কাজ করে। তাই মানবকল্যাণের ব্রত নিয়েই আমাদেরকে আগামী দিনের কর্মপন্থা নির্ধারণ করতে হবে। তিনি করোনা দুর্গতদের পাশে দাঁড়াতে সকল স্তরের দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement