২২ মে ২০২২
`

তীব্র শীতে জনগণের দুর্দশা লাঘবে সরকারের পদক্ষেপ নেই : জামায়াত

শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, সারাদেশে তাপমাত্রার বড় ধরনের অবনতির কারণে তীব্র শীতে প্রান্তিক জনগোষ্ঠীর দুর্দশা লাঘবে আগাম প্রস্তুতি দরকার হলেও সরকারের কোনো ইতিবাচক পদক্ষেপ নেই।

তিনি বলেন, চলমান পরিস্থিতিতে দরিদ্র ও শীতার্ত মানুষের দুর্দশা লাঘবে গণমুখী রাজনৈতিক দল হিসাবে বাংলাদেশ জামায়াতে ইসলামী সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছে। মূলত, জনগণের সকল সমস্যা সমাধানের দায়িত্ব রাষ্ট্রের। কিন্তু দেশে ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠিত না থাকায় জনগণ রাষ্ট্রের কল্যাণ থেকে বঞ্চিত হচ্ছে।

তিনি গণমানুষের সকল সমস্যা সমাধানের লক্ষ্যে দেশকে ইসলামী আদর্শের ভিত্তিতে কল্যাণরাষ্ট্রে পরিণত করার আন্দোলনে শরীক হতে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণি ও পেশার মানুষের প্রতি আহবান জানান।

বৃহস্পতিবার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের পল্লবী থানা দক্ষিণের ৩ নম্বর দক্ষিণ ওয়ার্ড আয়োজিত সমাজের সুবিধাবঞ্চিত ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ওয়ার্ড সভাপতি জুবায়ের হোসাইন রাজনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পল্লবী থানা দক্ষিণের আমির অধ্যাপক আশরাফুল আলম। উপস্থিত ছিলেন জামায়াত নেতা ফারুক হোসেন, সারফরাজ খান পাপ্পু ও বিশিষ্ট ব্যবসায়ী আশরাফুদ্দৌলাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। আলোচনা শেষে শতাধিক ব্যক্তির মাঝে কম্বল ও শীতের পোশাক বিতরণ করা হয়।

ড. রেজাউল করিম বলেন, জামায়াত একটি আদর্শবাদী, গণতান্ত্রিক, নিয়মতান্ত্রিক, সাংবিধানিক ও গণমুখী রাজনৈতিক দল। প্রতিষ্ঠালগ্ন থেকেই জামায়াতে ইসলামী দেশ ও জাতির যে কোনো ক্রান্তিকালে সাধারণ মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

জনগণের সুখে-দুঃখে তাদের পাশে থাকার চেষ্টা করেছে, এখনো করছে এবং আগামী দিনেও আমাদের এই কল্যাণমুখী তৎপরতা অব্যাহত থাকবে- ইনশাআল্লাহ।

আমরা প্রান্তিক জনগোষ্ঠীর আত্মকর্মসংস্থান সৃষ্টি, বেকারত্ব দূরীকরণ, নারীর নায্য অধিকার প্রতিষ্ঠা, শিক্ষা উন্নয়ন, জনগণের মধ্যে নৈতিক মূল্যবোধ সৃষ্টি ও চর্চায় উদ্বুদ্ধকরণসহ দেশকে আত্মনির্ভরশীল করার প্রত্যয়ে সাধারণকে সাথে নিয়ে কাজ করছি। তিনি ক্ষুধা, দারিদ্র ও বেকারত্বমুক্ত দেশ গড়তে সকল ভেদাভেদ ভুলে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement