১৮ মে ২০২২, ০৪ জৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩
`

বিচারপতি টি এইচ খানের ইন্তেকালে জামায়াত আমীরের শোক

বিচারপতি টি এইচ খানের ইন্তেকালে জামায়াত আমীরের শোক - ফাইল ছবি

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি, বর্ষিয়ান আইনজীবী ও দেশবরেণ্য ব্যক্তিত্ব বিচারপতি টি এইচ খানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান। রোববার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে শোক প্রকাশ করেন তিনি।

শোকবাণীতে তিনি বলেন, সুপ্রিম কোর্টের বর্ষিয়ান আইনজীবী বিচারপতি টি এইচ খান ১৬ জানুয়ারি বিকেল ৫টায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। তিনি দেশে আইনের শাসন, ন্যায় বিচার ও মানবাধিকার প্রতিষ্ঠায় আজীবন সংগ্রাম করে গিয়েছেন। তিনি একজন প্রবীণ আইনজীবী হিসেবে দেশের আইন অঙ্গণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গিয়েছেন। তিনি একজন রাজনীতিবিদও ছিলেন। দেশে গণতন্ত্র, বাকস্বাধীনতা ও পার্লামেন্টারি আইন প্রণয়নের ক্ষেত্রে তিনি যে দিকনির্দেশনামূলক পরামর্শ দিয়েছেন তা তাকে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছে। তার মৃত্যুতে আইন অঙ্গণে বিরাট শূন্যতা সৃষ্টি হলো। আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি।

শোকবাণীতে ডা. শফিকুর রহমান বলেন, ১৯৯৫ সালে বিচারপতি টি এইচ খান এশিয়া জোন থেকে আন্তর্জাতিক অপরাধ আদালত রুয়ান্ডা ট্রাইব্যুনালের বিচারপতি নির্বাচিত হন। ১৯৯৯ সালের ১৯ জুন মাস পর্যন্ত জাতিসঙ্ঘের আন্ডার সেক্রেটারি জেনারেল পদে বিচারকার্য পরিচালনা করেন। অন্যায়, অবিচার ও অনৈতিকতার বিরুদ্ধে তিনি সবসময় সোচ্চার ছিলেন। তিনি দেশপ্রেমিক তরুণ আইনজীবীদের কাছে ছিলেন আলোকবর্তিকা স্বরূপ। তিনি দেশে-বিদেশে আইন পেশায় জড়িত থেকে যে বিরাট অবদান রেখে গিয়েছেন জাতি তা শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

শোক বাণীতে জামায়াত আমীর বলেন, ‘আমি তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও সহকর্মীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ তাআলা তাকে উত্তম প্রতিদান দান করুন এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদেরকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করুন। আমীন।’


আরো সংবাদ


premium cement
সদরপুরে বাড়িতে ঢুকে চেয়ারম্যানের ছেলেকে কুপিয়ে হত্যা সিদ্ধান্ত বদল : টাকা সমন্বয় করে হজে যেতে পারবেন পরিবর্তিত ব্যক্তিরা চোরাই মোবাইল বিক্রি করলেও গ্রেফতার করা হবে : ডিএমপি ভূরুঙ্গামারীতে ঝড়ে ব্যাপক ক্ষতি, বিদ্যুৎ সরবরাহ বন্ধ অর্থ পাচার আর দুর্নীতিই আওয়ামী লীগের মূলনীতি : রিজভী কুকুরের কামড়ে ৫ ছাগলের মৃত্যু, থানায় অভিযোগ রোহিঙ্গা ক্যাম্পে দগ্ধ হওয়া বাবা-ছেলেসহ ৩ জনের মৃত্যু গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি ইবি শিক্ষার্থীদের ফুলবাড়ীতে জালিয়াতির মামলায় প্রধান শিক্ষক কারাগারে বগুড়ায় পানিতে ডুবে ফুফু-ভাতিজার মৃত্যু বঙ্গবন্ধু স্যাটেলাইটের আয়-ব্যয় তদন্তের দাবি বিএনপির

সকল