১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়ার সুচিকিৎসার আন্দোলন আরো কঠোর-দুর্বার করতে হবে : ফখরুল

 খালেদা জিয়ার সুচিকিৎসার আন্দোলন আরো কঠোর-দুর্বার করতে হবে-বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া-ফখরুল
খালেদা জিয়ার সুচিকিৎসার আন্দোলন আরো কঠোর-দুর্বার করতে হবে : ফখরুল -

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য তার মুক্তি দিয়ে বিদেশে পাঠানোর দাবিতে যে আন্দোলন শুরু করেছে সে আন্দোলনের গতি পরিবর্তন করে আরো কঠোর ও দুর্বার করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আমরা জানি দেশনেত্রী সত্যিকার অর্থে গুরুতরভাবে অসুস্থ। ডাক্তাররা জানিয়েছেন, তার খুব দ্রুত বাইরে যাওয়া প্রয়োজন। কারণ এখানে আমাদের কাছে সেই চিকিৎসাটা নেই যে চিকিৎসা দিলে তিনি সুস্থ হবেন। তাই তার বাইরে যাওয়া প্রয়োজন। কিন্তু এই সরকার সেটা দিচ্ছে না। এমনকি এ বিষয়ে তারা কোনো কর্ণপাত করছে না। উপরন্তু তারা রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত বহু কথাবার্তা বলছেন। আমরা মনে করি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য এই কথা বলে হবে না। আমরা যে আন্দোলন শুরু করেছি সেই আন্দোলনের গতিপথ পরিবর্তন করতে হবে। আরো দুর্বার ও কঠিন করতে হবে এবং দুর্বার আন্দোলনের মধ্য দিয়েই তাকে সুচিকিৎসার জন্য আমরা বাইরে পাঠাতে পারব।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। এটা আমরা বহুবার বলেছি। আমরা জানি, একটি মিথ্যা মামলা সাজিয়ে তাকে সাজা দেয়া হয়েছে। কারণ কী? কারণ একটাই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বাইরে রাখা যাবে না। তিনি যদি বাইরে থাকেন তাহলে তার মধ্যে জনগণকে ঐক্যবদ্ধ করার যে ক্ষমতা আছে, তার প্রতি জনগণের যে ভালোবাসা আছে, অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার তার যে ক্ষমতা আছে তা দেখে এই সরকার ভয় পায়। সেই জন্য তাকে অন্যায়ভাবে আটক করে রাখা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, আমরা একটি ভয়াবহ সঙ্কটে আছি। এই সঙ্কটটা শুধু বিএনপির নয়, এই সঙ্কট কৃষকদলের নয়, এই সঙ্কট বেগম খালেদা জিয়ার নয়। এই সঙ্কট সমস্ত জাতির।

তিনি বলেন, আজকে এমন একটি অগ্রহণযোগ্য বেআইনি সরকার আমাদের রাষ্ট্রক্ষমতা দখল করে আছে যারা আমাদের সমস্ত অর্জনগুলোকে ধ্বংস করে দিয়েছে। আজকে এই সরকার মানুষের অধিকারে বিশ্বাস করো না। সভা-সমাবেশ করা আমাদের সাংবিধানিক অধিকার। এটা সংবিধানে উল্লেখ আছে। কিন্তু আমাদের সেই সাংবিধানিক অধিকারগুলো তারা কেড়ে নিয়ে সত্যিকার অর্থে আমাদের একটি বন্দী জাতিতে পরিণত করেছে।

কৃষকদলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চলনায় আলোচনা সভায় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

দেখুন:

আরো সংবাদ



premium cement
বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির

সকল