১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় পাই না : আ.স.ম আব্দুর রব

আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় পাই না : আ.স.ম আব্দুর রব - নয়া দিগন্ত

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) এর সভাপতি আ.স.ম. আব্দুর রব বলেছেন, আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় পাই না। আমাকে ভয় দেখাবেন না। ইতিহাস থেকে শিক্ষা নিন। পূর্বে যারাই খারাপ করেছে, তাদের পরিণতি ভালো হয়নি।

সোমবার সাভারে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) কর্তৃক আয়োজিত 'মুক্তিযুদ্ধ, গণতন্ত্র ও সাম্প্রতিক বাংলাদেশ' শীর্ষক সেমিনারে সরকারের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

আব্দুর রব এ সময় আরো বলেন, রাজনীতি মানে রাজার নীতি নয়। রাষ্ট্র কীভাবে পরিচালনা করবে তাই রাজনীতি। নিজের ভোগ বিলাস তথা রাজার নীতি আসলে রাজনীতি নয়।

গবিসাসের সভাপতি রোকনুজ্জামান মনিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মেজর জেনারেল (অবঃ) ইবরাহিম (বীরপ্রতিক)। তিনি বলেন, আজকের তরুণরাই আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দিবে। তাই তরুণদেরকে পড়াশোনা ও সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে নিজেদের কে বিবেকবান মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, তরুণদের জেগে উঠতে হবে। এক সাগর রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা এনেছি। এই রক্তের সাথে বিশ্বাসঘাতকতা করা যাবে না। আমাদের উচিত দেশের জন্য কাজ করে যাওয়া।

জাতীয় সমাজতান্ত্রিক নারী জোটের সভাপতি বেগম তানিয়া রব বলেন, বর্তমানে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলন যৌক্তিক। শিক্ষার্থীদেরকে আমরা রাষ্ট্রীয়ভাবে ভালো অবস্থান দিতে পারিনি। দিতে পারলে তারা হাফ পাসের জন্য বা অন্যান্য কারণে আন্দোলন না করে শান্ত ছেলের মতো দেশের উন্নয়নে কাজ করতো। এর আগে গবিসাস কার্যালয়ের দেয়ালে পলাশী যুদ্ধ থেকে শুরু করে সা¤প্রতিক সময় পর্যন্ত উল্লেখযোগ্য ঘটনার ফিচার সম্বলিত 'একখন্ড বাংলাদেশ' উদ্বোধন করা হয়৷ এ সময় আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রাজনীতি ও প্রশাসন বিভাগের প্রধান ড. রাহমান চৌধুরী, সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের প্রধান শহীদুল ইসলাম মল্লিক প্রমুখ।


আরো সংবাদ



premium cement