২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

সাংবাদিকের ওপর হামলা ও হুমকিতে বিএফইউজের নিন্দা

-

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক এবং সাউথ এশিয়ান টাইমস-এর-বিশেষ প্রতিনিধি রিয়াজ চৌধুরীর ওপর দুর্বৃত্তদের হামলা এবং জামালপুরে পুলিশ সুপার কর্তৃক পিটিয়ে সাংবাদিকের চামড়া তুলে নেয়ার হুমকির সংবাদে গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাহী পরিষদ।

একই সাথে গত নভেম্বর মাসে ফেনীর সোনাগাজীতে বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহকে তার বোনের বাসা থেকে ধরে নিয়ে পুলিশি হেনস্থার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

এসব ঘটনাকে গণমাধ্যমের স্বাধীনতার জন্য অশনি সঙ্কেত হিসেবে উল্লেখ করে ঘটনার সুষ্ঠু তদন্ত এবং সাংবাদিকদের যথাযথ নিরাপত্তা প্রদানের ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন নির্বাহী পরিষদের নেতারা।

রোববার বিএফইউজে’র নির্বাহী পরিষদের সভায় এ দাবি জানানো হয়। জাতীয় প্রেসক্লাবে অবস্থিত সংগঠনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ। সভার সঞ্চালনা করেন মহাসচিব নুরুল আমিন রোকন। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বিএফইউজের সহ-সভাপতি মোদাব্বের হোসেন ও ওবায়দুর রহমান শাহীন, ডিইউজের সাধারণ সম্পাদক মো: শহীদুল ইসলাম, বিএফইউজের সহকারি মহাসচিব নাসির আল মামুন ও শফিউল আলম দোলন, কোষাধ্যক্ষ খায়রুল বাশার, সাংগঠনিক সম্পাদক খুরশীদ আলম, দফতর সম্পাদক তোফায়েল হোসেন, নির্বাহী সদস্য আবদুস সেলিম, শামসুদ্দিন হারুন, এ কে এম মহসীন, মো: জাকির হোসেনী মো: আবু বকর মিয়া।

সভায় সংগঠনের চারযুগপূর্তি সাড়ম্বরে উদযাপন এবং বার্ষিক কাউন্সিল অনুষ্ঠানের অগ্রগতি বিষয়ে আলোচনা হয়। সভায় অঙ্গ ইউনিয়নসমূহকে ২০ ডিসেম্বরের মধ্যে সাধারণ সভা সম্পন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement
ইউক্রেন-রাশিয়া নিয়ে মন্তব্যের জেরে জার্মান নৌবাহিনী প্রধানের পদত্যাগ রাশিয়ার সাথে সীমান্ত উত্তেজনার মধ্যেই ইউক্রেনে পৌঁছল মার্কিন সামরিক সাহায্য বিনা নোটিশেই দখলদারদের উচ্ছেদ করা হবে : মেয়র আতিক রিয়েলিটি শো ‘সাওতুল কোরআনে’ ইয়েস কার্ড পেলো ঢাকার ১৫ কিশোর সরকার বিরোধী দল ও মত শূন্য বাংলাদেশ চায় : রিজভী ২শ শিক্ষার্থীকে বৃত্তি দিলো জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্ট ট্রান্সজেন্ডার নারীকে যৌন নির্যাতন শৈলকুপায় ট্রাকের ধাক্কায় সেনা সদস্যের মৃত্যু শীতে কাঁপছে দেশ, এরই মধ্যে বৃষ্টির আভাস ময়লার গাড়ির ধাক্কায় এবার পরিচ্ছন্নতাকর্মী নিহত জীবননগরে বাওড়ে নৌকা ডুবে পাহারাদারের মৃত্যু

সকল