২২ মে ২০২২
`

ওবায়দুল কাদেরকে কেন চিকিৎসার জন্য বিদেশ নেয়া হয়েছিল, প্রশ্ন রিজভীর

অ্যাবের মানববন্ধনে অ্যাডভোকেট রুহুল কবির রিজভী - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা যদি এতোই ভালো হতো তাহলে চার্টার বিমানে করে ওবায়দুল কাদেরকে কেন বিদেশ নেয়া হয়েছিল, প্রশ্ন তুলেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি অভিযোগ করেন, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে ক্ষমতাসীন দলের নেতারা এবং সরকারের মন্ত্রীরা তুচ্ছ-তাচ্ছিল্য করছেন।

শ‌নিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব)-এর উদ্যো‌গে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে এক মানববন্ধনে তি‌নি এসব কথা ব‌লেন।

রিজভী বলেন, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে ক্ষমতাসীন দলের নেতারা এবং সরকারের মন্ত্রীরা যেভাবে বক্তব্য দিচ্ছেন তাতে মনে হচ্ছে তারাই সবচেয়ে বড় মেডিসিনের ডাক্তার, সার্জন ও গ্যাস্ট্রোলজির অধ্যাপক।

তিনি ব‌লেন, ‘আজকে বেগম খালেদা জিয়ার থেমে থেমে রক্তক্ষরণ হচ্ছে। আর তারা বলছে দেশের ভেতরে চিকিৎসা সম্ভব। তাহলে ওবায়দুল কাদেরের চিকিৎসা কেনো সিঙ্গাপুরে হলো? কেনো বিমান চার্টার্ড করা হলো? এই ধরনের দ্বিচারিতার জন্য আপনাদের এক দিন জবাব দিতে হবে।’

রিজভী ব‌লেন, পা‌কিস্তানসহ অনেক দেশ‌কেই আমেরিকার গণতন্ত্র সম্মেলনে ডে‌কে‌ছে কিন্তু বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি। কারণ একটাই আপনাদের গণতন্ত্র প্লাস্টিকের গণতন্ত্র, কচু পাতার উপ‌রে যে পা‌নি থা‌কে সেই পা‌নির মতো গণতন্ত্র। কচু পাতার মতো টলা দিলেই পানি পড়ে যাবে।

আইনমন্ত্রী‌কে উদ্দেশ ক‌রে রিজভী ব‌লেন, এদেশে বিচার বিভাগ কোথায় স্বাধীন? তারেক রহমানকে একজন বিচারক খালাস দেয়ার কারণে তাকে দেশত্যাগে বাধ্য করা হয়েছে? তিনি তো বিচার বিশ্লেষণ করে নিরপেক্ষ রায় দিয়েছিলেন। আজকে সাবেক প্রধান বিচারপতিকে পিস্তল ঠে‌কি‌য়ে কেনো দেশছাড়া করলেন? এটা কোন আইন? কোন প্রক্রিয়ার কথা বলছেন? দেশের কোনো আইনে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য বাধা নেই। এই আইনের বাধা একজনই-তিনি হলেন প্রধানমন্ত্রী।

প্রকৌশলী রিয়াজুল ইসলামের সভাপতিত্বে ও প্রকৌশলী আসাদুজ্জামান চুন্নুর পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন অ্যাবের সেক্রেটারি প্রকৌশলী আলমগীর হাসিন আহমেদ, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক সেলিম ভূঁইয়া, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, সেক্রেটারি শহীদুল ইসলাম, প্রকৌশলী আব্দুল হালিম পাটোয়ারী, প্রকৌশলী মিয়া মো: কাইয়ুম, প্রকৌশলী মাহবুব আলম, রিয়াজ উদ্দিন ভূঁইয়া, প্রকৌশলী আসিফ হোসেন রচি, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের রফিকুল ইসলাম। উপস্থিত ছিলেন প্রকৌশলী মুহিত রুমি, হেলাল উদ্দিন তালুকদার, কামরুল হাসান সাইফুল, শফিউল আলম তালুকদার সবুজ প্রমুখ।


আরো সংবাদ


premium cement