১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

‘করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে অংশ নেয়া যাবে না’

- ছবি : সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতিসহ বিদেশি অনেক অতিথি উপস্থিত থাকবেন। তবে, করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া কাউকে ঢুকতে দেয়া হবে না।

বৃহস্পতিবার সচিবালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভা শেষে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, ভারতের রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশ নিবেন। এছাড়াও বিভিন্ন দেশের প্রতিনিধিও অংশ নিবেন। তাদের নিরাপত্তা দেয়া বিষয়ে আলোচনা চলছে। এ বিষয়ে সব ধরনের প্রস্তুতিও রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান,মহাবিজয়ের মহানায়ক অনুষ্ঠানে আসতে হলে অবশ্যই সবার কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট লাগবে। নেগেটিভ রিপোর্ট ছাড়া কাউকে অংশগ্রহণের অনুমতি দেয়া হবে না।

তিনি জানান, জন্মশতবার্ষীকি অনুষ্ঠানটি আগামী ১৬ ও ১৭ ডিসেম্বর জাতীয় সংসদের দক্ষিন প্লাজায় অনুষ্ঠিত হবে। ১৬ ডিসেম্বর সকালে প্যারেড স্কয়ারে কুচকাওয়াজের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হবে। এরপর দুদিনের অনুষ্ঠান হবে মুজিব শতবর্ষ উপলক্ষে উদযাপন কমিটির পক্ষ থেকে।

তিনি আরো বলেন, যারা দুই ডোজ করোনা টিকা নিয়েছেন,শুধুমাত্র তারাই এই দুই অনুষ্ঠানে যোগ দিতে পারবেন। এছাড়াও অবশ্যই সবাইকে করোনা নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে আনতে হবে। দুইদিনব্যাপী চলা এই অনুষ্ঠানে প্রতিদিন তিন হাজার করে অতিথি অংশ নেবেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে যোগ দিতে হবে।

এই অনুষ্ঠানকে ঘিরে সেই দুদিন যাতে শহরে যানজট না হয় সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের।

সকল