১৭ আগস্ট ২০২২
`

আফ্রিকা থেকে আসা কাউকে বোর্ডিং পাস দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন - ছবি : সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আফ্রিকায় আমাদের বিমান যায় না, তবে অন্য কোনো এয়ারলাইন্স সেদেশ থেকে আসলে তাদেরকে বোডিং পাস দেয়া হবে না। আর বোডিং পাস যদি দিতেও হয় তবে যাদের ডাবল ভ্যাক্সিন দেয়া আছে এবং টেস্ট রিপোর্ট নেগেটিভ তাদেরকে দেয়া হবে।

এছাড়া দেশে এসে তাদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বৃ্হস্পতিবার বিকেলে সিলেটের সালুটিকর এলাকায় উন্নয়ন সহযোগি সংস্থা কেপ ফাউন্ডেশনের 'আরফান ভিলেজ' এর উদ্বোধনকালে ওমিক্রন সতর্কতা বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, আফ্রিকার আশেপাশের দেশগুলোতে যারা আছেন তাদের নিরুৎসাহিত করার জন্য অথবা এখন দেশে না এসে পরে আসার জন্য সবগুলো মিশনকে বলে দেয়া হয়েছে। তবে বাংলাদেশ প্রস্তুত, এটা সমস্যা হবে না বলেও জানান তিনি।

অপর এক প্রশ্নের জবাবে ভারতের প্রজাতন্ত্র দিবসে বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রধান অতিথি হিসেবে যোগদানের বিষয়টি এখনও নিশ্চিত নয় বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ১০ ডিসেম্বর ভারতীয় পররাষ্ট্র সচিব আসবেন। তার সফরের পর এই বিষয়টি জানা যাবে।

এর আগে দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সংক্ষিপ্ত সফরে বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement
ডেঙ্গু আক্রান্ত হয়ে একদিনে হাসপাতালে ৯৮ জন জামায়াতে ইসলামী সর্বাবস্থায় দেশের বিপদগ্রস্ত মানুষের পাশে আছে : নূরুল ইসলাম বুলবুল জীবননগরে মরা গরুর মাংস বিক্রিকালে আবারো কসাই আটক রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরে যেতে হবে : জাতিসঙ্ঘ মানবাধিকার প্রধানকে প্রধানমন্ত্রী উরুর ইনজুরিতে ডি মারিয়া অভাব-অনটন দূর করার দোয়া প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন সেরেনা, ওসাকা সেনবাগে রেনেসাঁ গণগ্রন্থাগারে মুক্তিযুদ্ধ ও মুজিব কর্নার উদ্বোধন ব্রাজিল-আর্জেন্টিনা বাছাইপর্বের ম্যাচ হচ্ছে না নেদারল্যান্ডসের বিপক্ষে ঘাম ঝড়িয়ে জিতলো পাকিস্তান এক মাসের ছুটি নিয়ে এক বছর আমেরিকায় প্রাথমিকের শিক্ষিকা

সকল