০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯,
`

এইচএসসি, আলিম পরীক্ষার্থীদের জন্য জামায়াতের শুভকামনা


এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষার্থীদের জন্য দোয়া শুভকামনা জানিয়েছে বাংলাদেশ জামায়াত ইসলামি ঢাকা মহানগরী দক্ষিণ।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বুধবার গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষা-২০২১-এ অংশগ্রহণকারী সকল পরীক্ষার্থীদের জন্য দোয়া ও শুভকামনা জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এইচএসসি আলিম ও সমমানের পরীক্ষায় ভালো ফলাফল অর্জন শিক্ষার্থীদের আগামীর জীবন গড়ায় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ধাপ। এইচএসসি পরিক্ষার্থীরা ভালো মানের ফল লাভে সফল হোক এ দোয়া আমরা করছি। তারা যেন ভালো ফলাফল করে পরীক্ষায় উত্তীর্ণ হয় এবং ভবিষ্যতে দেশ ও জাতির স্বার্থে কাজ করে সে প্রত্যাশা রাখছি।

চলতি বছরের এইচএসসি ও সমমানের সংক্ষিপ্ত পরীক্ষা বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে। সারাদেশে একযোগে ১১টি শিক্ষা বোর্ডের অধীনে এ পরীক্ষা শুরু হবে। এ বছর প্রায় ১৪ লাখ পরীক্ষার্থীর অংশগ্রহণ করার কথা রয়েছে। সকালে ও বিকেলে দুই ধাপে আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত তত্ত্বীয় পরীক্ষা চলবে।

করোনার কারণে শিক্ষার্থী, অভিভাবক ও পরীক্ষাসংশ্লিষ্ট সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে নিজ নিজ নিরাপদ যায়গায় অবস্থান করতে হবে। অভিভাবক ও পরীক্ষার্থীদের এটাও মনে রাখতে হবে যে কেবল দুনিয়ার কোনো ফলাফল বা রেজাল্টই সব নয়। জীবনে এ ফলাফলের বাইরেও অনেক কিছুই আছে। পরম করুণাময় সৃষ্টিকর্তা সব সময় যোগ্য, মেধাবী ও সৎ মানুষের ভালো গুণ গুলোর সঠিক প্রতিফল দিবেন এটাই চিরন্তন সত্য।

পরীক্ষার্থীদের উদ্দেশ্য করে নেতৃদ্বয় বলেন, জীবনে তোমরা কখনো নিরাশ হয়ো না। নিয়ত রাখো, তোমরা পরীক্ষা শেষে তোমাদের অবসর সময়টি দ্বীন শেখার জন্য বরাদ্দ করবে। কারণ তোমার এ প্রস্তুতিটি আখেরাতের মহান পরীক্ষায় উত্তীর্ণ হবার জন্য সহায়ক হবে। এ সময় দেবার দ্বারা তোমার জীবনের উন্নতির সোপান রচিত হবে। এ দ্বীন তোমাকে নাজাতের রাস্তা দেখাবে এবং আখেরাতে জান্নাতুল ফিরদাউস নসীবে সহায়ক হবে। এ দেশের আলেমগণ তথা জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ শিক্ষার্থীদের খুব ভালোবাসেন। আল্লাহ তাআলা প্রত্যেক পরীক্ষার্থীকে উত্তম বদলা দান করুন। আমীন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement
ধাক্কা সামলে পান্তের সেঞ্চুরিতে বড় লক্ষে ভারত স্বপ্নে হজ দেখলে যেসব সুখবর আপনার জন্য তুরস্ক এখনো নর্ডিক রাষ্ট্রের ন্যাটোতে যোগদানে বাধা দিতে পারে : এরদোগানের সতর্কবার্তা আবারো বাড়ল পদ্মা সেতু রুটের বাসের ভাড়া মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে শিশুর মৃত্যু পঞ্চম শ্রেণির ছাত্রীকে মুখ বেঁধে ধর্ষণ বন্যা ও দুর্যোগের শিকার মানুষেরাও আমাদের ভাই : মতিউর রহমান আকন্দ ১৪টি ভাষায় অনুবাদ হবে পবিত্র হজের খুতবা পবিপ্রবির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ১৯ পদের ১১ প্রার্থী ওডেসায় রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ১৭ জন নিহত হজে যাওয়ার আগে দেশবাসীর কাছে ক্ষমা ও দোয়া চাইলেন শামীম ওসমান

সকল