২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আল্লামা জিহাদীর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

- ছবি : সংগৃহীত

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূরুল ইসলাম জিহাদী সোমবার দুপুর ১২টায় রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার মৃত্যুতে বিভিন্ন মহল থেকে গভীর শোক জানিয়ে বার্তা পাঠানো হয়েছে।

শ্রমিক কল্যাণ ফেডারেশন

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব প্রখ্যাত আলেমে দ্বীন শায়খুল হাদীস আল্লামা নূরুল ইসলাম জিহাদীর (৭৩) ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান।

রোববার এক শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, আল্লামা নূরুল ইসলাম জিহাদী দেশের সর্বজন শ্রদ্ধেয় ও প্রবীণ আলেমে দ্বীন ছিলেন। তার ইন্তিকালে জাতি একজন ন্যায়-নীতির ধারক বাহক ও নিষ্ঠাবান আলেমকে হারালো। তার এই শূন্যতা অপূরণীয়। আমরা তার ইন্তেকালে গভীরভাবে শোকাহত।

শোকবার্তায় তারা আরো বলেন, আল্লামা নূরুল ইসলাম জিহাদী আমৃত্যু ইসলামের বহুমুখী খেদমতে নিয়োজিত ছিলেন। তিনি দীর্ঘদিন হাদীসের সর্বোচ্চ কিতাব বুখারী শরীফ পাঠদান করে গেছেন। তিনি অসংখ্য মুহাদ্দীসের শিক্ষক ছিলেন। শিক্ষাদানের পাশাপাশি আল্লামা নূরুল ইসলাম জিহাদী মুসলিম উম্মাহর ঈমান-আকীদা রক্ষার আন্দোলনে নিয়োজিত ছিলেন। দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ইসলাম বিরোধী যেকোনো কর্মকাণ্ডের বিরুদ্ধে সর্বদা প্রতিবাদমুখর ছিলেন। দেশ ও ইসলামের ওপর আসা যেকোনো আঘাত সাহসের সাথে মোকাবিলা করেছেন। বাতিলের সাথে কখনো আপোষ করেননি। দেশ, জাতি ও ইসলামের পক্ষে প্রতিটি আন্দোলন সংগ্রামে আল্লামা নূরুল ইসলাম জিহাদীর বলিষ্ঠ ও সাহসী নেতৃত্ব জাতি আজীবন স্মরণ করবে। আন্দোলন সংগ্রামে তার ত্যাগ-তিতিক্ষা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ থাকবে।

নেতৃবৃন্দ মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। নেতৃবৃন্দ মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে মরহুম নূরুল ইসলাম জিহাদীর দ্বীনি খেদমত কবুল করে তাকে জান্নাতে মর্যাদাপূর্ণ স্থান দানের জন্য দোয়া করেন। তার স্বজনদের ধৈর্য ধরার শক্তি দান করার জন্য দোয়া করেন। প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির
দেশের শীর্ষ ইসলামী চিন্তাবিদ, উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, আল জামিয়াতুল ইসলামিয়া মাখজানুল উলুম মাদরাসার মহাপরিচালক, লাখ লাখ আলেমের উস্তাদ, হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নুরুল ইসলাম জিহাদী রাহিমাহুল্লাহর ইন্তেকালে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী ও সেক্রেটারি জেনারেল রাশেদুল ইসলাম বলেন, সর্বজন শ্রদ্ধেয় আলেমে দ্বীন আল্লামা নুরুল ইসলাম জিহাদী রহিমাহুল্লাহর ইন্তেকালে জাতি আরো একজন মহান অভিভাবককে হারালো। তিনি নিজে যেমন দ্বীনি জ্ঞানের সাগর ছিলেন, তেমনি বাংলার জমিনে লাখ লাখ আলেম তৈরিতে ভূমিকা রেখেছেন। একই সাথে তিনি ছিলেন দল-মত নির্বিশেষে সবার কাছে শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব।

বিবৃতিতে তারা বলেন, তিনি দেশে ইসলাম ও ইসলামী আন্দোলনের প্রসার, আলেম সমাজকে ঐক্যবদ্ধকরণ ও ইসলামবিরোধী সকল কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা রেখেছেন।

মরহুম আল্লামা জিহাদী চট্টগ্রামে বাবুনগর ও ঢাকার আশরাফুল উলুম বড় কাটারা মাদরাসায় অধ্যাপনা করেন। তিনি দারুল উলুম হাটহাজারীর মজলিসে শূরা এবং বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের কেন্দ্রীয় মজলিসে শূরা ও আমেলার গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ইসলাম, দেশের স্বাধীনতা ও মানুষের অধিকার রক্ষায় তিনি ছিলেন আজীবন আপোষহীন। ১৯৭৮ সালে ইসলাম বিদ্বেষীদের প্রতিরোধের উদ্দেশ্যে তিনি ‘ইসলামী আন্দোলন পরিষদ’ নামে একটি অরাজনৈতিক সংগঠন প্রতিষ্ঠা করেছিলেন। কাদিয়ানী বিরোধী আন্দোলন ও খতমে নবুয়াত আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে ১৯৯০ সালে প্রতিষ্ঠিত ‘আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুয়াত বাংলাদেশ’-এর মহাসচিবের দায়িত্ব পালন করেন।

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় তার কণ্ঠস্বর ছিলো অত্যন্ত বলিষ্ঠ। জাতির ক্রান্তিকালে তার মত প্রবীণ আলেমে দ্বীনের ইন্তেকাল হলো। ইসলাম, দেশ ও জনগণের জন্য তার গৌরবোজ্জ্বল ভূমিকা আলেম সমাজ ও জাতি চিরকাল মনে রাখবে ইনশাআল্লাহ।

ছাত্রশিবিরের নেতৃদ্বয় আরো বলেন, আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ আমাদের প্রিয় এ আলেমে দ্বীনকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করুন। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল