২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জমাদিউস সানি ১৪৪৩
`

খালেদা জিয়ার বিষয়ে আমরা অসহায় বোধ করছি : চিকিৎসক

খালেদা জিয়ার বিষয়ে আমরা অসহায় বোধ করছি : চিকিৎসক - ছবি : সংগৃহিত

‘খালেদা জিয়ার বর্তমান অবস্থা নিয়ে আমরা খুব অসহায় বোধ করছি’ বলে মন্তব্য করেছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎকরা। তারা জানিয়েছেন, খালেদা জিয়ার লিভার সিরোসিস হয়েছে, এ কারণে তার ব্লিডিং হচ্ছে। একটানা তিনি দিন তার ব্লিডিং থামেনি। তাকে দ্রুত যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র বা জার্মানির বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার সুপারিশ করেছেন মেডিক্যাল বোর্ডের সদস্যরা।

‘ওনার (খালেদা জিয়ার) সিরিয়াস বিষয়টা আমরা জানিয়েছি। যত দ্রুত পারেন দেশের বাইরে নেয়ার ব্যবস্থা করেন’ বলেছেন তারা।

রোববার গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে চিকিৎসকরা এসব কথা বলেন।

চিকিৎসকরা বলেন, টানা তিনদিন যাবত খালেদা জিয়ার ব্লিডিং হয়েছে। এখন একটা পর্যায়ে ব্লিডিংটা বন্ধ আছে। ওনার যে পরিস্থিতি রয়েছে ব্লিডিং আবার হবে, হতে পারে এটাই স্বাভাবিক। আমরা অসহায় বোধ করছি। কারণ ওনার থার্ড টাইম ব্লিডিং হয়েছে। ডায়াবেটিস, লিভারসহ সমস্যাগুলি নিয়ে এরপর ব্লিডিং হলে মারাত্মক ঝুঁকিতে পড়বে, বিষয়টা আমরা হাসপাতাল কর্তৃপক্ষসহ পরিবারকে জানিয়েছি।

তারা আরো বলেন, একটা সময় আসতে পারে একটা টাইম আসতে পারে তাকে আর স্থানান্তরিত করাও যাবে না। কারণ এর আগে ম্যাডামের ব্লিডিং বন্ধ হচ্ছিল না টানা তিনদিন। তাই এতোদিন আমরা আপনাদের সামনে আসতে পারিনি। ম্যাডাম অনুমতি দিয়েছেন, তা নিয়েই এসেছি।

চিকিৎসকরা বলেন, চার মাস আগে বিদেশ গেলে এই ব্লিডিং হতো না। পরিবারকে রিস্ক বলেছি, ভয়ের বিষয়টা বলতে পারি না। লিভার প্রায় তছনছ হয়ে গেছে।


আরো সংবাদ


premium cement