০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

সব ধর্মের মানুষের উপযোগী কল্যাণরাষ্ট্র গড়তে চাই : নূরুল ইসলাম বুলবুল


বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল বলেছেন, ‘মুমিন হতে হলে, নবী মুহাম্মাদ সা.-এর উম্মত হতে হলে অসহায় মানুষের সাহায্যে ছুটে যেতে হবে। যে ব্যক্তি পেট পুরে খায় অথচ তার কাছের প্রতিবেশী না খেয়ে থাকে, এমন ব্যক্তি প্রিয়নবী মুহাম্মাদ সা.-এর উম্মতের অন্তর্ভুক্ত নয়। এক্ষেত্রে হিন্দু-মুসলমানে পার্থক্য নেই। অসহায় বলতে ইসলামে সকল মানুষকেই বোঝানো হয়েছে। ইসলামের মৌলিক কল্যাণ মূলত সবার জন্যই সমান।’

তিনি বলেন, দেশে সহযোগিতার হাত নিয়ে সর্বপ্রথম এগিয়ে আসার দায়িত্ব সরকারের। আমাদের রাষ্ট্রব্যবস্থা জনগণের জন্য যথাযথভাবে উপকারে আসে না বলেই এখানে মানুষ কষ্টে দিনযাপন করে। এমনকি যারা দেশকে নেতৃত্ব দেন তাদের অনূভুতিতে এটাও নেই যে, সকল মানুষের কল্যাণে কাজ করা উচিৎ। দায়বদ্ধতার কথাও ভুলে গেছে তারা।

বৃহস্পতিবার সকালে তিনি রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় ভিন্নধর্মাবলম্বী মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণের অনুষ্ঠানে এসব কথা বলেন। জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের পক্ষ থেকে স্থানীয় হিন্দু-বৌদ্ধসহ ভিন্নধর্মাবলম্বী মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল উপহার দেয়া হয়।

কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. মো: হেলাল উদ্দিনের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ কর্মসূচির এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা: দেলাওয়ার হোসেন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শেখ শরিফ উদ্দিন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কামরাঙ্গীরচর থানা আমির অধ্যাপক মুজিবুর রহমান খান, থানা সেক্রেটারি আবুল কাশেম হাওলাদার, পল্টন থানা সেক্রেটারি শাহীন আহমদ খান, কামরাঙ্গীরচর থানা শূরা ও কর্মপরিষদ সদস্য গোলাম মোস্তফা, হাবিবুর রহমানসহ জামায়াতে ইসলামীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

নূরুল ইসলাম বুলবুল আরো বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ জামায়াতে ইসলামী দেশের সকল মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। সকল ধর্মের মানুষের বসবাসের জন্য আমরা একটি নিরাপদ কল্যাণমূলক রাষ্ট্র গঠন করতে চাই। যেখানে ক্ষুধা-দারিদ্র্য থাকবে না।

তিনি ধর্মীয় ভেদাভেদ ভুলে বাংলাদেশের নাগরিক হিসেবে সবাইকে দেশপ্রেমের মাধ্যমে এক হয়ে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বান জানান। একইসাথে বৈষম্যমুক্ত, ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান জামায়াতের এই নেতা। প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ


পাহাড়ে সন্ত্রাসী হামলায় একবছরে ১৮ জন নিহত ব্যবসায়ীদের প্রস্তুত হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর খালেদা জিয়ার মুক্তির দাবিতে যশোর জেলা মহিলা দলের মৌন মিছিল ১০ মাসেই চা উৎপাদনের লক্ষ্যমাত্রা ছাড়ালো বাংলাদেশ ‘জরুরি প্রয়োজন ছাড়া দক্ষিণ আফ্রিকা প্রবাসী কেউ দেশে না আসাই ভালো’ গ্রিন ইউনিভার্সিটিতে সশরীরে ক্লাস শুরু কক্সবাজার বিমানবন্দরে গরুর মৃত্যু নিয়ে রহস্য কাটেনি সংক্রমণে ডেল্টাকেও ছাপিয়ে যেতে পারে ওমিক্রন : দক্ষিণ আফ্রিকার বিশেষজ্ঞদের আশঙ্কা গাজীপুরে সাবেক মেয়র সমর্থকদের ওপর হামলা ও ভাঙ্গচুর পঞ্চসারে গুলি ও ককটেল বিষ্ফোরণ ঘটনায় মামলা এইডস রোগীর কী চিকিৎসা আছে বাংলাদেশে?

সকল