২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়ার অবস্থার উন্নতি, কেবিনে স্থানান্তর

খালেদা জিয়ার শারীরিক অবস্থা
খালেদা জিয়ার অবস্থার উন্নতি, কেবিনে স্থানান্তর - ছবি : সংগৃহীত

নগরীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সার্জিক্যাল আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার খালেদার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, ম্যাডামকে (খালেদা) সোমবার রাতে একটি কেবিনে স্থানান্তরিত করা হয় এবং তিনি ভালো আছেন। সকালে তাকে তরল খাবার দেয়া হয়েছে।

সোমবার তিনি জানিয়েছেন, খালেদা জিয়ার শরীরের একটি অংশে ছোট লাম্প থাকায় বায়োপসি করানো হয়েছে।লাম্পের উৎপত্তির ধরন শনাক্ত করতে বায়োপসি করা হয়েছে। বায়োপসি করার পর তাকে সার্জিক্যাল আইসিইউতে নিয়ে যাওয়া হয়েছে।

বায়োপসি রিপোর্ট কবে পাওয়া যাবে জানতে চাইলে জাহিদ বলেন, বায়োপসির ফলাফল পেতে ৭২ ঘণ্টার বেশি সময় লাগতে পারে। তিনি বলেন, খালেদা জিয়া দ্রুত আরোগ্যের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

গত ১২ অক্টোবর জ্বর ও অন্যান্য কিছু স্বাস্থ্য জটিলতায় খালেদা জিয়াকে দ্বিতীয়বারের মতো এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে গঠিত মেডিক্যাল বোর্ডের অধীনে চিকিৎসাধীন ছিলেন বিএনপির চেয়ারপারসন। তার চিকিৎসকরা জানিয়েছেন, তিনি রিউমাটয়েড আর্থ্রাইটিস, ডায়াবেটিস, চোখ ও দাঁতের সমস্যায় ভুগছেন।

উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নিয়ে যাওয়ার অনুমতি চেয়ে তাঁর পরিবার এই বছরের মে ও আগস্ট মাসে দুবার সরকারের কাছে আবেদন করলেও সরকার তা প্রত্যাখান করে।

উল্লেখ্য ২৭ এপ্রিল খালেদাকে করোনা সংক্রমণ নিয়ে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। করোনা পরবর্তী জটিলতা এবং অন্যান্য স্বাস্থ্য সমস্যার জন্য তিনি ১৯ জুন পর্যন্ত সেখানে চিকিৎসাধীন ছিলেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল