০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

মানবসভ্যতার অবিচ্ছেদ্য অংশ হচ্ছে মিডিয়া : আবদুল্লাহ তাহের

দৈনিক নয়া দিগন্তের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হন ডা: সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের। - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ডা: সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, আমরা সকলে জানি মানবিকতা, মানবাধিকার, অর্থনীতি, রাজনীতি, সংস্কৃতি, গণতন্ত্র উন্নয়ন ও মানবসভ্যতার অবিচ্ছেদ্য অংশ হচ্ছে মিডিয়া। মিডিয়া হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ এবং সমাজের দর্পণ।

তিনি বলেন, ১৫২১ সালে জার্মানিতে প্রথম একটি সাপ্তাহিক পত্রিকা ছাপা হয়ে মানুষের সামনে আসে। ১৬২৪ থেকে ১৬৫০ পর্যন্ত অনেকগুলো পত্রিকার জন্ম। ১৫৯০ সালে আমেরিকাতেও একটি পত্রিকা চালু হয়েছিল। কিন্তু সরকার সেটিকে বন্ধ করে দেয়। তাহলে বোঝা যায়, পত্রিকা মানুষের সেবা করে গণতন্ত্রের সেবা করে আবার সরকার অনেক সময় এটাকে নির্যাতন এবং বন্ধ করে দেয় সেই প্রাচীনকাল থেকে। যেভাবে ইসলামিক টেলিভিশন ও দিগন্ত টেলিভিশন আজকে বন্ধ আছে।

সোমবার দৈনিক নয়া দিগন্তের ১৮তম বর্ষে পদার্পণ ‍উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে তিনি এসব কথা বলেন।

আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, আজকে আমি নয়া দিগন্তকে অত্যন্ত আনন্দের সাথে অভিনন্দন জানাই। তারা ১৮ বছরের যুবক হয়েছেন। নয়া দিগন্তের সত্যনিষ্ঠ-বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও গণতন্ত্রের জন্য যে লড়াই এটিই প্রমাণ করে ১৮ বছর আগে এই পত্রিকার যে জন্ম হয়েছিল তা সময়ের দাবি এবং জনগণের জন্য খুব প্রয়োজন ছিল।

তিনি বলেন, আমরা জানি স্বাধীনভাবে চলতে হলে আমাদেরকে নানা চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। এটি শুধু সাংবাদিকতার ক্ষেত্রে না, সমাজের প্রতিটি ক্ষেত্রেই আমরা সেই চ্যালেঞ্জ নিব। নয়া দিগন্ত নানা ধরনের নির্যাতন ও বঞ্চনার শিকার হয়েছে। তারপরও তাদের এই নির্ভীক পথচলার কারণে আমি তাদেরকে ধন্যবাদ জানাই।

এ সময় আরো উপস্থিত ছিলেন, দিগন্ত মিডিয়া করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক কাজী হারুন-অর-রশিদ, পরিচালক খন্দকার এনায়েত হোসেন, টেকনিক্যাল ডিরেক্টর এ কে এম আবদুল মালেক, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, দিগন্ত মিডিয়া করপোরেশনের নির্বাহী পরিচালক আবদুস সাদেক ভুইয়া, নয়া দিগন্তের ভারপ্রাপ্ত সম্পাদক মো: সালাউদ্দিন বাবর, ডেপুটি এডিটর মাসুমুর রহমান খলিলী।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুকুমল বড়ুয়া, বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ডিইউজে সহসভাপতি বাছির জামিল ও রাশিদুল হক, তাঁতীদলের সদস্য সচিব মজিবুর রহমান, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

দৈনিক নয়া দিগন্তের ১৮তম বর্ষে পদার্পণ উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিনের পক্ষ থেকে ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মুহাম্মদ আতাউর রহমান সরকার। শুভেচ্ছা গ্রহণ করেন দিগন্ত মিডিয়া করপোরেশনের চেয়ারম্যান শিব্বির মাহমুদ, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, ভারপ্রাপ্ত সম্পাদক সালাহউদ্দিন মুহাম্মদ বাবর।

উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের প্রচার সেলের সদস্য কামরুল হাসান, মাসুদ মোস্তফা, আবু জায়েদ, নাজমুল হাসান।



আরো সংবাদ


সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)