২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশে সবচেয়ে ভয়ঙ্কর অবস্থা বিরাজ করছে : মির্জা ফখরুল

বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। - ছবি : সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে এখন সবচেয়ে ভয়ঙ্কর এবং ভয়াবহ অবস্থা বিরাজ করছে। নির্মম একটা রাজনৈতিক পরিস্থিতি বিরাজ করছে। এখানে মানুষকে হত্যা করতে কোনো সময় লাগে না। মানুষকে নির্যাতন করতে কোনো সময় লাগে না। এখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। সেই চেষ্টা আমরা করছি।

তিনি বলেন, গত ১৪ বছর ধরে আমরা এ ফ্যাসিস্টের বিরুদ্ধে লড়াই করছি। আমাদের ৩৫ লাখ মানুষের নামে মিথ্যা মামলা হয়েছে, গায়েবি মামলা হয়েছে, রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে। আমাদের পাঁচ শ’র বেশি নেতাকর্মীকে গুম করে ফেলা হয়েছে, সহস্রাধিক মানুষকে হত্যা করা হয়েছে। তারপরও কিন্তু এখন পর্যন্ত আমরা হাল ছেড়ে দেইনি, আমরা লড়ছি। আমরা সংগ্রাম করছি এবং যে পথে চলতে চাই, সে পথেই চলছি।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে অলি আহাদ স্মৃতি সংসদ আয়োজিত ভাষা আন্দোলনের সিপাহসালার ও দেশবরেণ্য জাতীয় নেতা অলি আহাদের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার মানুষের মধ্যে বিভাজন এমন একটা জায়গায় নিয়ে গেছে যেখানে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান-মুসলমানদের মধ্যে সাম্প্রদায়িক দাঙ্গা হয়ে যায়। এ বিভাজন এত বেশি বৃদ্ধি পাচ্ছে যে এখন মানুষ আওয়ামী লীগকে একেবারে আইসোলেট করে ফেলেছে।

সব রাজনৈতিক দলকে গণতান্ত্রিক ব্যবস্থায় ফিরে আসার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমরা লড়ছি। আমরা তাদের কাছে এটুকু আশা করব, আপনার বলেছেন গণতন্ত্রের জন্য যে লড়াই, সেই লড়াইয়ে আসবেন। আমরা সবাই একসাথে আসি, তারপর যার যেটা পাওনা সেটা বুঝে নেবেন।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক প্রমুখ।


আরো সংবাদ



premium cement