২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আটক নেতাকর্মীদের মুক্তি দাবি জামায়াতের

- ফাইল ছবি

বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহীর পবা উপজেলার ১২ জন নেতাকর্মী ও চট্টগ্রামের মীরসরাই সদর ইউনিয়নের সাবেক আমিরকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম। একইসাথে তিনি গ্রেফতার সব নেতাকর্মীর মুক্তির দাবি জানিয়েছেন।

শনিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

এ টি এম মাছুম বলেন, জামায়াতে ইসলামী রাজশাহীর পবা উপজেলায় শুক্রবার সীরাতুন্নবীর সা: এক আলোচনা সভা থেকে ১২ জন নেতাকর্মীকে ও ২০ অক্টোবর রাতে চট্টগ্রামের মীরসরাই সদর উপজেলার সাবেক আমির মো: কফিল উদ্দিন লতিফীকে পুলিশ গ্রেফতার করে। তিনি বলেন, জামায়াতে ইসলামী কোনো নিষিদ্ধ দল নয়। ধর্মীয় আলোচনা করা, সভা-সমাবেশ করা ও মতপ্রকাশের স্বাধীনতা সংবিধান স্বীকৃত নাগরিক অধিকার। এ অধিকারে হস্তক্ষেপ করার সুযোগ দেশের সংবিধান কাউকে দেয়নি। সীরাতুন্নবী সা: উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা থেকে এভাবে নেতাকর্মীদের গ্রেফতার করে সরকার মূলত রাসূল সা:-এর জীবনাদর্শ ও দেশের সংবিধানের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

অপর দিকে মীরসরাই সদর ইউনিয়নের সাবেক আমির মো: কফিল উদ্দিন লতিফীকে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা অভিযোগ দিয়ে গ্রেফতার করা হয়েছে। আমরা এ সকল অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অবিলম্বে রাজশাহীর পবা উপজেলায় গ্রেফতারকৃত ১২ জন ও চট্টগ্রামের মীরসরাই সদর ইউনিয়নের সাবেক আমিরসহ সারাদেশে গ্রেফতার জামায়াতের সকল নেতাকর্মীকে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

প্রকাশিত খবরের প্রতিবাদ
এ দিকে দৈনিক ইত্তেফাক পত্রিকায় শনিবার প্রকাশিত ‘১৬৪ ধারায় জবানবন্দি দিলেন জামায়াত নেতা’ শীর্ষক খবরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ।

শনিবার তিনি এক বিবৃতিতে বলেন, ২৩ অক্টোবর ইত্তেফাক পত্রিকার শেষ পৃষ্ঠায় ‘১৬৪ ধারায় জবানবন্দি দিলেন জামায়াত নেতা’ শিরোনামে প্রকাশিত খবরটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। প্রকাশিত খবরে কামালউদ্দিন আব্বাসী নামে যাকে জামায়াত নেতা হিসেবে পরিচয় দেয়া হয়েছে তার সাথে জামায়াতের কোনো সম্পর্ক নেই। কোনো ঘটনা ঘটলেই যাচাই-বাছাই না করে তার সাথে জামায়াতকে জড়িয়ে মিথ্যাচার করা একশ্রেণীর প্রতিবেদকের খারাপ অভ্যাসে পরিণত হয়েছে। আমরা এ মিথ্যা খবরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরো বলেন, ভবিষ্যতে এ ধরনের মিথ্যা সংবাদ পরিবেশন করা থেকে বিরত থাকার জন্য আমি দৈনিক ইত্তেফাক পত্রিকা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল