২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ন ১৪২৮, ২২ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

দলীয় পছন্দের কমিশন দিয়ে নির্বাচন হতে দেয়া যাবে না : ব্যারিস্টার তাসমিয়া প্রধান

দলীয় পছন্দের কমিশন দিয়ে নির্বাচন হতে দেয়া যাবে না : ব্যারিস্টার তাসমিয়া প্রধান - ছবি : নয়া দিগন্ত

জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, বারবার বিভিন্ন পর্যায়ের নির্বাচনে এ কথা পরিষ্কার এবং প্রমাণিত হয়ে গেছে যে, সার্চ কমিটির নির্বাচন কমিশন দিয়ে আর যাই হোক না কেন, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণ সম্ভব নয়। বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে ৫০ বছর পেরিয়ে গেছে অথচ আমরা এখনো নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে একটি সুনির্দিষ্ট আইন প্রণয়ন করতে পারি নাই, এটা আমাদের ব্যর্থতা। তাই দ্রুততম সময়ের মধ্যে সকলের পরামর্শ গ্রহণ করে, নির্বাচন কমিশন গঠনের ব্যপারে সুনির্দিষ্ট আইন প্রণয়ন করতে হবে। কোনো ব্যক্তি অথবা দলের পছন্দের সার্চ কমিটির নির্বাচন কমিশন দিয়ে বাংলার মাটিতে আর কোনো আগের রাতের নির্বাচন হতে দেয়া যাবে না।

জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘নিরপেক্ষ নির্বাচন কমিশন ও জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণ’ শীর্ষক জাগপা আয়োজিত আলোচনা সভায় তিনি আরো বলেন, জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধান এবং জাগপা’র সাবেক সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান জীবন দিয়েছেন কিন্তু কোনো দিন অন্যায়ের সামনে মাথানত করেন নাই। তাদের আত্মত্যাগ থেকে আমাদের শিক্ষা নিতে হবে। অন্যায়ের প্রতিবাদ ও প্রতিরোধ করতে হবে।

তিনি বলেন, দেশের মানুষের ভোটাধিকার নাই বহু আগে থেকে, আর এখন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষকে দিশেহারা করার খেলা চলছে। গ্যাসের দাম বাড়ছে, তেলের দাম বাড়ছে, বিদ্যুতের দাম বাড়ছে। অভিভাবকরা সন্তানদের শিক্ষা খরচ বহন করতে পারছে না। সাধারণ মানুষ নিত্যপ্রয়োজনীয় চাল, ডাল, তেল, লবণ কিনে খেতে পারছে না। জিডিপি গ্রোথের ছেলেভুলানো কথায় আর কত দিন চলবে?

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক শিবির সভাপতি ড: মুহাম্মদ রেজাউল করিম, এনপিপি'র চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা'র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মো: আনাছ, বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আতাউর রহমান সরকার, দলের প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, সহ-সভাপতি সৈয়দ মো: সফিকুল ইসলাম, ভিপি মুজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ জামাল উদ্দিন, বেলায়েত হোসেন মোড়ল, মো: ইনসান আলম আক্কাস, মানিক সরকার, সহ-সাংগঠনিক সম্পাদক মো: ফারুক আজম, ঢাকা মহানগর সভাপতি আরিফ হোসেন ফিরোজ ও সাধারণ সম্পাদক শেখ এনায়েত আহমেদ হালিম, যুব জাগপা সভাপতি আরিফুল হক তুহিন, সাধারণ সম্পাদক রিয়াজ রহমান, সহ-সভাপতি শাহিনুর রহমান শাহিন, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, ঢাকা মহানগর যুব জাগপা আহবায়ক নজরুল ইসলাম বাবলু, ছাত্রনেতা সৈয়দ আহমেদ শফি প্রমুখ।

এদিকে জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে পঞ্চগড়, দিনাজপুর, বগুড়া, যশোর, ঠাকুরগাঁও, গাইবান্ধা, নীলফামারীসহ বিভিন্ন জেলায়।
প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ


ভারতের প্রতিরক্ষাপ্রধান রাওয়াতের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ চীন (১০৫০৬)কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল (১০৫০১)বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন (৮৫৩৬)স্ত্রী ও তিন সন্তান নিয়ে ইসলাম গ্রহণ করলেন যুবক (৭২২৯)ভূমিকম্প দিয়ে গেল সতর্কবার্তা (৬৮৩০)স্বীকৃতি দেয়ার জন্য সব শর্ত পূরণ করেছি : তালেবান (৬০৫০)ঘরে ঘরে জাহাঙ্গীর (৫৭৫৯)‘জরুরি অবস্থার মুখে দেশ’ কী বার্তা দিলেন ইসরাইল প্রধানমন্ত্রী (৫৬৮৪)‘হত্যাচেষ্টা ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না’ (৫০৮০)ইসরাইলের সাথে পানির বিনিময়ে জ্বালানি চুক্তির বিরুদ্ধে জর্ডানে বিক্ষোভ (৪২৯২)