০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

কোরআন-সুন্নাহর বিধান মেনে চলতে হবে : জামায়াত


বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেছেন, জামায়াতে ইসলামী যেকোনো দুর্যোগে সবসময় এদেশের মানুষের পাশে থেকে সহযোগিতার হাত প্রসারিত করেছে। ভবিষ্যতেও তা অব্যহত থাকবে, ইনশাআল্লাহ। তিনি আরো বলেন, আল কোরআনের ভাষ্যমতে পৃথিবীতে সৃষ্ট সকল বিপর্যয় মানুষের নিজ হাতের কামাই বা অর্জন। আমরা যারা এই সমাজের অধিবাসী তারা আল্লাহর হুকুম আহকাম ভুলে গিয়ে নিজেদের মনগড়া মতবাদে চলি বলেই আজ নানা দুর্যোগ আমাদের উপর নেমে এসেছে। আজকে আমরা কুরআন সুন্নাহ হতে অনেক দূরে চলে এসেছি বলেই আমাদের উপরে ডেঙ্গু, করোনাসহ নানা বিপর্যয় চলছে। এ থেকে বাঁচার জন্য আমাদের ব্যক্তি, পরিবার ও রাষ্ট্র জীবনে কোরআন ও সুন্নাহর বিধান প্রতিষ্ঠা করতে হবে।

শুক্রবার বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে রাজধানীর কামরাঙ্গীর চরে অসহায় ছিন্নমূল মানুষের মধ্যে মশারি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ড. হেলাল উদ্দিনের সভাপতিত্বে মশারি বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কামরাঙ্গীরচর থানা আমির মজিবুর রহমান খান, পল্টন থানা সেক্রেটারি শাহীন আহমেদ খান, কামরাঙ্গীরচর থানা কর্মপরিষদ সদস্য গোলাম মোস্তফা ও হাজী হাবিবুর রহমান প্রমুখ।

মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, আমরা আমাদের সীমিত সামর্থ নিয়ে আজ এখানে মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। একাজটি ছিল মূলত সরকারের অর্থাৎ সরকারের এ বিষয়ে সুনির্দিষ্ট একটি মন্ত্রণালয় রয়েছে তাদেরই। সেই সমাজকল্যাণ মন্ত্রণালয়ে হাজার হাজার কোটি টাকা বরাদ্দ আছে জনগণের সহযোগিতা করার জন্য। অথচ দুর্ভাগ্য যে সাধারণ মানুষ এথেকে তেমন কোন সহযোগিতা পায় না, এগুলো পুর্বেই দলীয়ভাবে বন্টন হয়ে যায়। জামায়াতে ইসলামী এদেশের মানুষের কলাণে একদল সৎ যোগ্য মানুষ নেতৃত্ব তৈরি করছে, যারা হযরত উমরের মতো জবাবদিহিতার প্রশ্নে অটুট থেকে আগামীদিনে বাংলাদেশকে পরিচালনা করবে, ইনশাআল্লাহ।

সভাপতির বক্তব্যে ড. হেলাল উদ্দিন বলেন, বাংলাদেশের সবুজ ভূমিতে ইসলামী শাসন প্রতিষ্ঠার আশায় বাংলাদেশ জামায়াতে ইসলামী কাজ করে যাচ্ছে। কল্যাণমূলক ইসলামী সমাজ বিনির্মাণে আপনাদের সকলের দোয়া সমর্থন, সহযোগিতা ও ভালোবাসা আমাদের একান্ত প্রয়োজন।

অনুষ্ঠানে আগত নারী-পুরুষের মাঝে শতাধিক মশারি বিতরণ করা হয়।
বিজ্ঞপ্তি



আরো সংবাদ