২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ন ১৪২৮, ২২ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

রাসূলের আদর্শে সমাজ পরিশুদ্ধ করতে হবে : জামায়াত


‘বিশ্ব মানবতার শিক্ষক’ মুহাম্মাদ সা:-এর অনুসৃত শিক্ষায় ভবিষ্যত প্রজন্মকে গড়ে তোলা ও উজ্জীবিত করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম। তিনি বলেছেন, রাসূলের শিক্ষায় সমাজ আলোকিত হলে খুন, ধর্ষণ, অবিচার ও দুর্নীতির অবসান হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ জামায়াতে ইসলামী লালমনিরহাট জেলার উদ্যোগে আয়োজিত সিরাতুন্নবী সা: মাহফিলে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাওলানা আবদুল হালিম।

জামায়াতে সহকারী সেক্রেটারি আরো বলেন, সুন্নাতে রাসূলের আলোকে ব্যক্তি ও সমাজ জীবনকে পরিশুদ্ধ করতে হবে। রাসূলের ভালোবাসায় উজ্জীবিত হয়ে সাহাবায়ে কেরাম বিপদ-মুসিবত ও দুঃখ-কষ্ট সহ্য করে দ্বীনের বিজয় সাধন করেছিলেন। ঈমান, হিজরত, জিহাদ ও শাহাদাতের প্রেরণায় সাহাবায়ে কেরাম ছিলেন পরিপূর্ণ।

কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও জেলা আমির অধ্যাপক আতাউর রহমানের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি অধ্যাপক আবু তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও রংপুর অঞ্চলের টিমসদস্য অধ্যাপক আজিজুর রহমান সরকার। এতে আরো বক্তব্য রাখেন জেলা সহকারী সেক্রেটারি হাফেজ শাহ আলম, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি জনাব আবু রায়হান ও পাটগ্রাম উপজেলা আমীর মাওলানা আবুল কালাম আজাদ।

মাওলানা আবদুল হালিম বলেন, রাসূল (সা.) মাক্কী জীবনে তাওহীদ, রিসালাত ও আখিরাতের পূর্ণাঙ্গ দাওয়াতের মাধ্যমে মানুষকে দ্বীনের পথে আকৃষ্ট ও সংগঠিত করেছেন। মাদানী জীবনে কুরআনের আলোকে সুন্দর সমাজ গঠন করে ইসলামকে পরিপূর্ণ জীবনব্যবস্থা ও বিজয়ী আদর্শরূপে প্রতিষ্ঠিত করেছেন।

তিনি বলেন, সন্তানদেরকে শৈশব থেকেই কুরআনের শিক্ষায় উদ্বুদ্ধ করতে হবে। সীরাতে রাসূলের আলোকে পরিপূর্ণ মানুষ তৈরির ব্যবস্থা নিতে হবে। কুরআন-সুন্নাহর শিক্ষায় ভবিষ্যত প্রজন্মকে গড়ে তোলা ও উজ্জীবিত করা অত্যাবশ্যক।

দ্বীনের পথে যুলুম-নির্যাতনের কথা উল্লেখ করে তিনি বলেন, সাহাবায়ে কেরাম শত বাধার মাঝেও দ্বীনের পথে দৃঢ় ও অবিচল ছিলেন। যুলুম-নির্যাতনের শিকার হয়ে হযরত আম্মার, তার মা সুমাইয়া ও পিতা ইয়াসির শাহাদাত বরণ করেছিলেন কিন্তু দ্বীনের পথে তারা অটল থেকে জীবন কোরবানি করেছেন।

বাংলাদেশে ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণে প্রাণান্তকর প্রচেষ্টা অব্যাহত রাখার মাধ্যমেই আল কুরআন ও রাসূলের আদর্শ বাস্তবে রূপলাভ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ


ভারতের প্রতিরক্ষাপ্রধান রাওয়াতের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ চীন (১০৫০৬)কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল (১০৫০১)বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন (৮৫৩৬)স্ত্রী ও তিন সন্তান নিয়ে ইসলাম গ্রহণ করলেন যুবক (৭২২৯)ভূমিকম্প দিয়ে গেল সতর্কবার্তা (৬৮৩০)স্বীকৃতি দেয়ার জন্য সব শর্ত পূরণ করেছি : তালেবান (৬০৫০)ঘরে ঘরে জাহাঙ্গীর (৫৭৫৯)‘জরুরি অবস্থার মুখে দেশ’ কী বার্তা দিলেন ইসরাইল প্রধানমন্ত্রী (৫৬৮৪)‘হত্যাচেষ্টা ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না’ (৫০৮০)ইসরাইলের সাথে পানির বিনিময়ে জ্বালানি চুক্তির বিরুদ্ধে জর্ডানে বিক্ষোভ (৪২৯২)