২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রাসূলের আদর্শে সমাজ পরিশুদ্ধ করতে হবে : জামায়াত

- ফাইল ছবি

‘বিশ্ব মানবতার শিক্ষক’ মুহাম্মাদ সা:-এর অনুসৃত শিক্ষায় ভবিষ্যত প্রজন্মকে গড়ে তোলা ও উজ্জীবিত করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম। তিনি বলেছেন, রাসূলের শিক্ষায় সমাজ আলোকিত হলে খুন, ধর্ষণ, অবিচার ও দুর্নীতির অবসান হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ জামায়াতে ইসলামী লালমনিরহাট জেলার উদ্যোগে আয়োজিত সিরাতুন্নবী সা: মাহফিলে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাওলানা আবদুল হালিম।

জামায়াতে সহকারী সেক্রেটারি আরো বলেন, সুন্নাতে রাসূলের আলোকে ব্যক্তি ও সমাজ জীবনকে পরিশুদ্ধ করতে হবে। রাসূলের ভালোবাসায় উজ্জীবিত হয়ে সাহাবায়ে কেরাম বিপদ-মুসিবত ও দুঃখ-কষ্ট সহ্য করে দ্বীনের বিজয় সাধন করেছিলেন। ঈমান, হিজরত, জিহাদ ও শাহাদাতের প্রেরণায় সাহাবায়ে কেরাম ছিলেন পরিপূর্ণ।

কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও জেলা আমির অধ্যাপক আতাউর রহমানের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি অধ্যাপক আবু তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও রংপুর অঞ্চলের টিমসদস্য অধ্যাপক আজিজুর রহমান সরকার। এতে আরো বক্তব্য রাখেন জেলা সহকারী সেক্রেটারি হাফেজ শাহ আলম, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি জনাব আবু রায়হান ও পাটগ্রাম উপজেলা আমীর মাওলানা আবুল কালাম আজাদ।

মাওলানা আবদুল হালিম বলেন, রাসূল (সা.) মাক্কী জীবনে তাওহীদ, রিসালাত ও আখিরাতের পূর্ণাঙ্গ দাওয়াতের মাধ্যমে মানুষকে দ্বীনের পথে আকৃষ্ট ও সংগঠিত করেছেন। মাদানী জীবনে কুরআনের আলোকে সুন্দর সমাজ গঠন করে ইসলামকে পরিপূর্ণ জীবনব্যবস্থা ও বিজয়ী আদর্শরূপে প্রতিষ্ঠিত করেছেন।

তিনি বলেন, সন্তানদেরকে শৈশব থেকেই কুরআনের শিক্ষায় উদ্বুদ্ধ করতে হবে। সীরাতে রাসূলের আলোকে পরিপূর্ণ মানুষ তৈরির ব্যবস্থা নিতে হবে। কুরআন-সুন্নাহর শিক্ষায় ভবিষ্যত প্রজন্মকে গড়ে তোলা ও উজ্জীবিত করা অত্যাবশ্যক।

দ্বীনের পথে যুলুম-নির্যাতনের কথা উল্লেখ করে তিনি বলেন, সাহাবায়ে কেরাম শত বাধার মাঝেও দ্বীনের পথে দৃঢ় ও অবিচল ছিলেন। যুলুম-নির্যাতনের শিকার হয়ে হযরত আম্মার, তার মা সুমাইয়া ও পিতা ইয়াসির শাহাদাত বরণ করেছিলেন কিন্তু দ্বীনের পথে তারা অটল থেকে জীবন কোরবানি করেছেন।

বাংলাদেশে ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণে প্রাণান্তকর প্রচেষ্টা অব্যাহত রাখার মাধ্যমেই আল কুরআন ও রাসূলের আদর্শ বাস্তবে রূপলাভ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

সকল