২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

জামালপুর জেলা আমিরসহ জামায়াতের ১৪ নেতাকর্মী গ্রেফতার


বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও জামালপুর জেলা আমির অ্যাডভোকেট নাজমুল হক সাঈদী, বক্শিগঞ্জ উপজেলা আমির আদেল ইবনে আওয়ালসহ ১৪ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম।

বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেছেন, বুধবার জামালপুর জেলার বকশিগঞ্জ পৌরসভার একটি মসজিদ থেকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও জামালপুর জেলা আমির অ্যাডভোকেট নাজমুল হক সাঈদী, বকশিগঞ্জ উপজেলা আমির আদেল ইবনে আওয়ালসহ ১৪ জন নেতাকর্মীকে পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে। মূলত বকশিগঞ্জ পৌরসভায় তারা একটি মাদরাসা প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করেন। এ ব্যাপারে পরামর্শ করার জন্যই তারা একত্রিত হয়েছিলেন। মিটিং শেষে তারা মসজিদে আসরের নামাজ আদায় করতে যাওয়ার পর সেখান থেকে পুলিশ তাদেরকে গ্রেফতার করে। কোনো কারণ ছাড়াই এভাবে মসজিদ থেকে তাদেরকে গ্রেফতারের ন্যক্কারজনক ঘটনার নিন্দা জানানোর কোনো ভাষা আমাদের জানা নেই।

বিবৃতিতে বলা হয়, ফ্যাসিবাদী সরকার দেশের মানুষের জানমালের নিরাপত্তা দিতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। এই ব্যর্থতা ঢাকতেই জামায়াতের বিরুদ্ধে তাদের ষড়যন্ত্র, চক্রান্ত ও মিথ্যাচার অব্যাহত রেখেছে। তারই ধারাবাহিকতায় সম্প্রতি চট্টগ্রাম, কুমিল্লা, জামালপুরসহ দেশের বিভিন্ন জায়গায় জামায়াত নেতাদের নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার হয়রানি করছে।

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, আমরা সরকারের এ স্বৈরাচারী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

একইসাথে তিনি বলেন, অবিলম্বে জামালপুর জেলা আমির অ্যাডভোকেট নাজমুল হক সাঈদী, বকশিগঞ্জ উপজেলা আমির আদেল ইবনে আওয়ালসহ সারদেশে গ্রেফতারকৃত জামায়াতের সকল নেতাকর্মীকে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।
বিজ্ঞপ্তি



আরো সংবাদ


যে কারণে ঝর্ণাকে আদালতে হিজাব খুলতে নিষেধ করলেন মামুনুল হক (১৬৩৯৪)করোনায় মৃত্যু এক দিনে তিন গুণ বৃদ্ধি (১২৪৬৩)খালেদা জিয়াকে যে ৩ দেশে নিয়ে যেতে বলেছেন চিকিৎসকরা (১১৮৬৬)মেয়র পদ থেকেও বরখাস্ত হলেন জাহাঙ্গীর (৯৮৫৯)সেরা করদাতা হলেন আইজিপি বেনজীর আহমেদ (৬৩২১)১০৭ বছরের যৌথ ব্যবসায় ভাঙন, ১,৫০০ কোটি ডলারের সম্পত্তি নিয়ে লড়াই হিন্দুজা ভাইদের (৬০৬৩)পাকিস্তান ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন, যে আদেশ দিলো আদালত (৫৯০১)মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ কোটার বিধান বাতিল করলো হাইকোর্ট (৫৮১৩)গাজীপুরে মেয়র জাহাঙ্গীরের দলীয় পদে আতাউল্লাহ (৫৮০৩)আইএস খোরাসানের বিরুদ্ধে যুদ্ধ করতে সৈন্য পাঠাল তালেবান (৫১৪৬)