০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

সরকার খাল কেটে কুমির আনার চেষ্টা করছে : রিজভী

সরকার খাল কেটে কুমির আনার চেষ্টা করছে : রিজভী - ছবি : সংগৃহীত

সরকারের উদ্দেশে বিএনপি'র সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, `আপনারা খাল কেটে কুমির আনার চেষ্টা করছেন। কিন্তু একসময় সে কুমির যে সবকিছু গ্রাস করবে আপনারা এটা টের পাচ্ছেন না। আপনারা সাম্প্রদায়িক দাঙ্গা লাগিয়ে, নানাভাবে উস্কানি দিয়ে,দেশের দীর্ঘদিনের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য সেটা বিনষ্ট করছেন।'

তিনি বলবেন, আপনারা নিজেদের ফায়দা লুটবেন? আপনি খাল কেটে কুমির নিয়ে আসবেন? এই কুমির আপনার সরকারকে খেয়ে ফেলতে পারে। আপনার সরকারকে রক্ষা করা অত্যন্ত কঠিন হয়ে যাবে। আপনারা যে আগুন নিয়ে খেলছেন সেই আগুনে আপনার সরকার ছারখার হয়ে যাবে। আপনারা টিকে থাকতে পারবেন না।

মঙ্গলবার(১৯ অক্টোবর)বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ঢাকা মহানগর উত্তর যুবদলের আয়োজনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, আমাদের প্রতিটি ঘটনায়, রোগে শোকে ক্লান্তিতে, এই দুর্বিসহ দুঃশাসনের মধ্যেও যিনি প্রচণ্ডপ্রতাবে, চারদিকে গুম খুন স্তব্ধতায় যিনি অভয় মন্ত্র শোনান আমাদের সেই প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করার জন্য সরকার সকল আয়োজন সম্পন্ন করার প্রচেষ্টা চালাচ্ছে। কিন্তু আমাদের জাতীয়তাবাদী শক্তি যাদের অন্তরে সামান্য পরিমাণ স্পন্দন আছে আমরা কি সরকারের সেই নীলনকশা বাস্তবায়ন করতে দেবো? দিবোনা। সরকারের এই ময়ূর সিংহাসন স্থির রাখা যাবে না। এই ময়ূর সিংহাসন আমাদের উল্টাতে হবে।

তিনি বলেন, 'বেগম খালেদা জিয়া যিনি তিন তিনবারের প্রধানমন্ত্রী। যিনি গণতন্ত্রকে বার বার গভীর গর্ত থেকে মুক্ত আকাশে মিলে দিয়েছেন। যার স্বামী বাকশালের গুহা থেকে গণতন্ত্রকে মুক্ত করেছেন এবং আমাদের মুক্ত কথা বলা এবং গণমাধ্যমকর্মীদের স্বাধীনতা দিয়েছেন। সেই ধারাবাহিকতার কার্পণ্য না করে তিনি নয় বছর গণতন্ত্র হত্যার বিরুদ্ধে, এরশাদের বিরুদ্ধে লড়েছেন। নয় বছর আপোষহীণ থেকে তিনি গণতন্ত্র মুক্ত করেছেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, 'আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল বা গতপরশু বলেছেন আমাদের উন্নয়ন তাদের সহ্য হয় না। আপনার উন্নয়ন সহ্য হয় না? না আমাদের গণতন্ত্রের কথা বলা এটা আপনাদের সহ্য হয় না? এই গণতন্ত্র মুক্ত করার জন্য আমরা লড়াই করছি। আপনাদের যে সহ্য হয়না তার প্রমান ২০১৮ সালে দিনের বেলা ভোট করতে সাহস পাননি। আপনারা নিশিরাতে মিডনাইট নির্বাচন করেছেন। আর নিশিরাতের নির্বাচন নিশ্চিত করতে ১০ মাস আগে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করলেন। যে মামলায় তিনি ন্যূনতম জড়িত ছিলেন না। সেই মামলায় তাকে গ্রেফতার করলেন। তারমানে আপনাদের কত ভয় কত আতঙ্ক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে।

রুহুল কবির রিজভী ক্ষমতাসীনদের প্রশ্ন রেখে বলেন, 'আপনাদের জেলা উপজেলা চেয়ারম্যানসহ সবাই শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে ব্যস্ত তাহলে কুমিল্লার ঘটনা ঘটলো কেন? সেখানকার জনগণ প্রশাসনকে জানিয়েছে তাড়াতাড়ি নিরাপত্তা ব্যবস্থা করেন কিন্তু প্রশাসন সেটাও করেননি। পুলিশ সঠিক সময়ে আসেননি। সঠিক সময় পুলিশ আসেনি বলে রক্তাক্তের ঘটনা ঘটেছে। কারণ আপনারা সে নিরাপত্তা দিতে রাজি নন।

বেগম খালেদা জিয়ার দৃঢ় নেতৃত্বের প্রশংসা করে রিজভী বলেন, 'এই অরাজকতার মুহূর্তে আমাদের প্রয়োজন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে। আজকে তার যে অস্তিত্ব এটাই তো আমাদের প্রেরণা দেয়। আমরা যখন মিছিল করি, মুক্ত কন্ঠে বক্তিতা করি, জেলে থাকি তখন প্রেরণা দেয় আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া। সুতরাং জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করতে পারবে না কেউ। সুতরাং আমরা একাগ্রচিত্তে একীভূত হতে পারলে এই দানবীয় স্বৈরশাসককে সারাতে পারবো।

এসময় যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব,সুলতান সালাউদ্দীন টুকু,সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিম বাদরু,মহানগর উত্তরের সভাপতি শফিকুল ইসলাম মিল্টন প্রমুখ বক্তব্য দেন।



আরো সংবাদ


৬ ছাত্রকে ডাকাত সন্দেহে পিটিয়ে হত্যার রায় আজ এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু গর্ভাবস্থায় শরীর ও মনে ঘটে যাওয়া পরিবর্তনগুলো বিশ্বে আবারো বাড়ছে করোনার প্রকোপ, দৈনিক সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র সাজেকে আগুনে পুড়ে গেলো রিসোর্ট-বাড়ি-রেস্তোরাঁ ব্যালন ডি'অর জয়ের ৪৮ ঘণ্টা পরেই ব্যর্থ মেসি ক্যারিবিয়ান সিরিজেও পাকিস্তান দলের হেড কোচ সাকলাইন মুশতাক কুসিক কাউন্সিলর সোহেল হত্যা মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত ওমিক্রন আক্রান্ত ব্যক্তির সন্ধান সৌদি আরবে চুয়াডাঙ্গায় পরাজিত স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা ল্যান্ডিং গিয়ারে ত্রুটি, চট্টগ্রামে বিমানের জরুরি অবতরণ

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)