২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

মিয়া আবদুল হামিদের প্রথম জানাজা অনুষ্ঠিত

মিয়া আবদুল হামিদের প্রথম জানাজা অনুষ্ঠিত - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের পিতা মরহুম মিয়া আবদুল হামিদের প্রথম জানাজা ঢাকায় অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বাদ মাগরিব ধানমণ্ডি ঈদগাহ মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। প্রথম জানাজায় ইমামতি করেন মরহুমের বড় ছেলে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। কারবন্দী মিয়া পরওয়ার প্যারোলে মুক্তি পেয়ে জানাজায় শরিক হন ও ইমামতি করেন।

উল্লেখ্য, গত রোববার জামায়াত সেক্রেটারির পিতা মিয়া আবদুল হামিদ ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন।

আগামী মঙ্গলবার খুলনা জেলার ফুলতলার শিরোমনি খানজাহান আলী কলেজ মাঠে বেলা আড়াইটায় দ্বিতীয় জানাজা শেষে তাকে শিরোমনি হাফিজিয়া মাদরাসা কবরস্থানে দাফন করা হবে।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান, ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম ও অ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলাল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ ও উত্তরের আমীর যথাক্রমে নূরুল ইসলাম বুলবুল ও মো: সেলিম উদ্দিন, ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণের নায়েবে আমীর যথাক্রমে আবদুর রহমান মুসা ও মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ ও উত্তরের সেক্রেটারি যথাক্রমে ড. শফিকুল ইসলাম মাসুদ ও ড. রেজাউল করিম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান ও সাধারণ সম্পাদক মো: আতিকুর রহমান, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো: সালাহউদ্দিন আইয়ুবী, ঢাকা বারের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট এস এম কামাল উদ্দিন ও আইনজীবী অ্যাডভোকেট আবদুর রাজ্জাক, অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের ছোটভাই মিয়া গোলাম কুদ্দুস ও মিয়া মো: মুজাহিদুল ইসলামসহ মরহুমের আত্মীয়-স্বজন এবং জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতা-কর্মীসহ বিপুল সংখ্যক মুসল্লী জানাজায় শরিক হন।

জানাজার আগে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার আল্লাহর কাছে বাবার রূহের মাগফিরাতের জন্য দোয়া করেন ও উপস্থিত মুসল্লীদের কাছে তার বাবার জন্য দোয়া চেয়েছেন। এ সময় তাকে প্যারোলে মুক্তি দিয়ে জানাজায় অংশগ্রহণে সহযোগিতার জন্য প্রশাসনের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের পিতার ইন্তেকালে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের পিতা মিয়া আবদুল হামিদ এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর জননেতা নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

নেতৃবৃন্দ যৌথ শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তারা মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোআ করেন, আল্লাহ যেন তার নেক আমল সমূহ কবুল করে তাকে জান্নাতবাসী করেন এবং তার পরিবার ও আত্মীয় স্বজনকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন।



আরো সংবাদ


যে কারণে ঝর্ণাকে আদালতে হিজাব খুলতে নিষেধ করলেন মামুনুল হক (১৬৩৯৪)করোনায় মৃত্যু এক দিনে তিন গুণ বৃদ্ধি (১২৪৬৩)খালেদা জিয়াকে যে ৩ দেশে নিয়ে যেতে বলেছেন চিকিৎসকরা (১১৮৬৬)মেয়র পদ থেকেও বরখাস্ত হলেন জাহাঙ্গীর (৯৮৫৯)সেরা করদাতা হলেন আইজিপি বেনজীর আহমেদ (৬৩২১)১০৭ বছরের যৌথ ব্যবসায় ভাঙন, ১,৫০০ কোটি ডলারের সম্পত্তি নিয়ে লড়াই হিন্দুজা ভাইদের (৬০৬৩)পাকিস্তান ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন, যে আদেশ দিলো আদালত (৫৯০১)মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ কোটার বিধান বাতিল করলো হাইকোর্ট (৫৮১৩)গাজীপুরে মেয়র জাহাঙ্গীরের দলীয় পদে আতাউল্লাহ (৫৮০৩)আইএস খোরাসানের বিরুদ্ধে যুদ্ধ করতে সৈন্য পাঠাল তালেবান (৫১৪৬)