৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ন ১৪২৮, ২৪ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

মিয়া গোলাম পরওয়ারের পিতা মিয়া আবদুল হামিদের ইন্তেকাল

মিয়া গোলাম পরওয়ারের পিতা মিয়া আবদুল হামিদের ইন্তেকাল - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতের ইসলামীর সেক্রেটারী জেনারেল ও খুলনা-৫ আসনের সাবেক এমপি জননেতা অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের পিতা মিয়া আব্দুল হামিদ (৯০) আজ রোববার ঢাকার ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আমাদের খুলনা ব্যুরো জানিয়েছে, মরহুমের ১ম নামাজে জানাজা আজ বাদ মাগরিব ঢাকায় অনুষ্ঠিত হবে। আগামীকাল বাদ আসর খুলনার ফুলতলা উপজেলার খানজাহান আলী থানার শিরোমণি হাইস্কুল মাঠে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

তার দশ সন্তান, স্ত্রী রয়েছে। তার জ্যেষ্ঠ পুত্র বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার কাশিমপুর কারাগারে বন্দী রয়েছেন।

উল্লেখ্য, মরহুম মিয়া আব্দুল হামিদ মাসাধিকাল যাবত ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকার কল্যাণপুর ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর আগে তিনি জটিল রোগে আক্রান্ত হন। ২০১৪ সালে তার হার্টের বাইপাস সার্জারি হয়। ২০১৬ সালে ফুসফুস ইনফেকশন এবং ২০২০ সালে প্রস্টেস্ট অপারেশন হয়। গত সেপ্টেম্বরে তার সারা শরীরে ক্যান্সার ছড়িয়ে পড়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকার ইবনে সিনা হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় আইসিইউতে ছিলেন। সবশেষ ৯ অক্টোবর অবস্থার অবনতি হলে ডাক্তারের পরামর্শে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

শোকবাণী
মিয়া আবদুল হামিদের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেছেন, আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি। আলহামদুলিল্লাহ তিনি একজন সফল পিতা ছিলেন। তার সন্তান-সন্ততিদেরকে মরহুমের জন্য উত্তম সাদাকাহ হিসেবে কবুল করুন।

শোকবাণীতে তিনি আরো বলেন, দুনিয়ার সফর শেষে অনন্তকালের এই সফরে আল্লাহ্ রাব্বুল আলামীন তার একান্ত সাহায্যকারী হোন। তার জন্য মত্যুর পরের সকল মঞ্জিলগুলো সহজ, আরামদায়ক ও কল্যাণময় করে দিন। মহান আল্লাহ তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মর্যাদা দান করুন এবং তার শোকাহত পরিবার ও স্বজনদের এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

লেবার পা‌র্টির শোক

বাংলা‌দেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ও সাবেক এমপি মিয়া গোলাম পরওয়ারের বাবা মিয়া আব্দুল হামিদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ ও মরহু‌মের রুহের মাগ‌ফেরাত কামনা ক‌রে‌ছেন বাংলা‌দেশ লেবার পা‌র্টির চেয়ারম‌্যান ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরান, ভারপ্রাপ্ত মহাস‌চিব লায়ন ফারুক রহমান ও ভাইস চেয়ারম‌্যান এস এম ইউসুফ আলী।

নেতৃবর্গ ব‌লেন, তার ইন্তেকা‌লে আমরা গভীরভা‌বে শোকাহত। তি‌নি একজন সৎ, নিষ্ঠবান ও শিক্ষানুরাগী ব‌্যাক্তি ছি‌লেন। আর্ত মানবতার কল‌্যা‌ণে সর্বদা ছি‌লেন তৎপর। মহান আল্লাহ মরহুমকে জান্নাতুল ফিরদাউসের মেহমান হিসেবে কবুল করুন।

ঢাকা মহানগরী উত্তরের আমীরের শোক
বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পাওয়ারের পিতা মিয়া আব্দুল হামিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন।

এক শোকবাণীতে তিনি বলেন, মরহুম মিয়া আব্দুল হামিদ ছিলেন ইসলামী আন্দোলনের একজন বর্ষীয়ান কর্মী। মূলত, মিয়া আব্দুল হামিদের মৃত্যুতে আমরা একজন মুখলেস ব্যক্তি ও গর্বিত পিতাকে হারিয়েছি।

জামায়াত উত্তরের আমীর সেলিম উদ্দিন মরহুম মিয়া আব্দুল হামিদের রূহের মাগফিরাত কামনা করে তাকে জান্নাতুল ফিরদাউস দানের জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করেন। তিনি মরহুমের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান ও তাদের ধৈর্যধারণের তাওফিক কামনা করেন।

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের বাবা মিয়া আব্দুল হামিদের ইন্তেকালে ছাত্রশিবিরের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের বাবা মিয়া আব্দুল হামিদের (৯২) ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী ও সেক্রেটারি জেনারেল রাশেদুল ইসলাম বলেন, তার ইন্তেকালে জাতি একজন সফল, সাহসী ও দেশপ্রেমিক নাগরিককে হারালো। দেশ ও ইসলামের প্রশ্নে তিনি ছিলেন আপসহীন। ইসলামী আন্দোলনের পথ কঠিন তা জেনেও তিনি তার সন্তানদের ইসলামী আন্দোলনের সাথে সম্পৃক্ত করেছেন এবং নিজেও জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত ইসলামী আন্দোলনের পথে অটল অবিচল ছিলেন। তার জ্যেষ্ঠ পুত্র অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম শীর্ষ ইসলামী সংগঠন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি। অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ তার সন্তানরা বারবার জুলুম নির্যাতনের শিকার হলেও তিনি বাবা হিসেবে দৃঢ়তার পরিচয় দিয়েছেন। রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে গত ৬ সেপ্টেম্বর থেকে কারাগারে বন্দী থাকায় মিয়া গোলাম পরওয়ার বাবার জীবনের শেষ দিনগুলোতে তার কাছে থাকতে পারেননি। তার ইন্তেকালে ছাত্রশিবিরের সকল জনশক্তি শোকাহত। তিনি ছাত্রশিবিরের আমৃত্যু শুভাকাঙ্ক্ষী ছিলেন। ছাত্র অঙ্গনের এই অবিচল কাফেলাকে নিয়ে তিনি সব সময় স্বপ্ন দেখতেন ও দোয়া করতেন। ছাত্রশিবিরের প্রতি তার এই ভালোবাসা শিবির শ্রদ্ধার সাথে স্মরণ করবে, ইনশাআল্লাহ। মহান আল্লাহ তায়ালা তার সকল নেক আমলকে কবুল করুন।

উল্লেখ্য, তিনি ১৭ অক্টোবর বেলা ১টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার স্ত্রী, ৫ ছেলে ও ৫ মেয়ে রয়েছেন।

আমরা মহান আল্লাহ তায়ালার কাছে তার সর্বোচ্চ জান্নাত কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ


৬০ বছরের বেশি বয়সীদের দেয়া হবে বুস্টার ডোজ নবীনগরে যে কারণে নৌকার ভরাডুবি অবৈধ সম্পদ অর্জন : পাপিয়া দম্পতির বিচার শুরু পদত্যাগের পর আবার ফিরলেন সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসঙ্ঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দিবে বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত সন্ত্রাসী তালিকায় অন্তর্ভুক্তিতে ব্রিটেনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবে হামাস বেগম জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসা চান ‘ভাষা মতিনের’ স্ত্রী ওমিক্রন : ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা ফেরত ৭ প্রবাসীর বাড়িতে লাল পতাকা শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নেয়া হয়েছে : কাদের ওমিক্রন : সতর্কতায় বেনাপোল চেকপোস্ট ও বন্দর

সকল