১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
বাউফলে সেলাইমেশিন বিতরণ

দুর্দশাগ্রস্তদের কল্যাণে সবাইকে এগিয়ে আসতে হবে : ড. মাসুদ

- ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি, বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, চলমান কোভিড-১৯ মোকাবেলায় দরিদ্র ও শ্রমজীবী মানুষ অভাব অনটনে বেশ কষ্টে দিন যাপন করছেন। সাধারণ খেটে খাওয়া মানুষের জন্য কঠিন ক্রান্তিকাল। জাতির ক্রান্তিলগ্নে সঙ্কট মোকাবেলায় ঐক্যবদ্ধ ভূমিকা পালনের কোনো বিকল্প নেই।

তিনি বলেন, করোনার কারণে দিনমজুর, শ্রমজীবী মানুষের আয় হ্রাস পেয়েছে। ফলে পরিবার পরিজন নিয়ে জীবন যাপনে অধিকাংশের ক্ষেত্রেই নেতিবাচক প্রভাব পড়ছে।

তিনি বলেন, জামায়াতে ইসলামী কোনো গতানুগতিক রাজনৈতিক দল নয় বরং একটি আদর্শ গণমুখী রাজনৈতিক সংগঠন। জামায়াতের সে কল্যাণকামীতার অংশ হিসেবেই বেকারত্ব দূরিকরণে আজ আমরা করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে এসে দাঁড়িয়েছি।

তিনি দুর্দশাগ্রস্থ মানুষের কল্যাণে এগিয়ে আশার জন্য জামায়াতের নেতাকর্মীসহ সকল রাজনৈতিক দল ও গণমানুষের প্রতি আহবান জানান।

গত শুক্রবার বাংলাদেশ জামায়াতে ইসলামী পটুয়াখালী জেলার বাউফল উপজেলা শাখার উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে আত্মকর্মসংস্থানে সহযোগিতায় সেলাই মেশিন বিতরণ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা আমীর মাওলানা রফিকুল ইসলামের সভাপতিত্বে অধ্যাপক খালিদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা কর্মপরিষদ সদস্য মাওলানা ইসহাক মিয়া, ইসলামী ছাত্রশিবিরের জেলা সভাপতি মো: আল আমিন, শ্রমিক কল্যাণ ফেডারেশনের জেলা সভাপতি মো: সাইদুর রহমান।

বক্তব্য রাখেন মাওলানা আবদুদ দাইয়ান, মাস্টার ইউনূস বিশ্বাস প্রমুখ।

সভায় করোনায় ক্ষতিগ্রস্ত ১৩ পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

ড. শফিকুল ইসলাম মাসুদ তার বক্তব্যে আরো বলেন, ইসলাম সমাজ ও মানবতার কল্যাণকামী ধর্ম। মানব জাতির কল্যাণের জন্যই আল্লাহ রাব্বুল আলামিন আমদের পৃথিবীতে প্রেরণ করেছেন। ফলে আল্লাহর নির্দেশ ও মানবিক দায়িত্ববোধ থেকেই সমস্যাগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল