২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`
বাউফলে সেলাইমেশিন বিতরণ

দুর্দশাগ্রস্তদের কল্যাণে সবাইকে এগিয়ে আসতে হবে : ড. মাসুদ


বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি, বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, চলমান কোভিড-১৯ মোকাবেলায় দরিদ্র ও শ্রমজীবী মানুষ অভাব অনটনে বেশ কষ্টে দিন যাপন করছেন। সাধারণ খেটে খাওয়া মানুষের জন্য কঠিন ক্রান্তিকাল। জাতির ক্রান্তিলগ্নে সঙ্কট মোকাবেলায় ঐক্যবদ্ধ ভূমিকা পালনের কোনো বিকল্প নেই।

তিনি বলেন, করোনার কারণে দিনমজুর, শ্রমজীবী মানুষের আয় হ্রাস পেয়েছে। ফলে পরিবার পরিজন নিয়ে জীবন যাপনে অধিকাংশের ক্ষেত্রেই নেতিবাচক প্রভাব পড়ছে।

তিনি বলেন, জামায়াতে ইসলামী কোনো গতানুগতিক রাজনৈতিক দল নয় বরং একটি আদর্শ গণমুখী রাজনৈতিক সংগঠন। জামায়াতের সে কল্যাণকামীতার অংশ হিসেবেই বেকারত্ব দূরিকরণে আজ আমরা করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে এসে দাঁড়িয়েছি।

তিনি দুর্দশাগ্রস্থ মানুষের কল্যাণে এগিয়ে আশার জন্য জামায়াতের নেতাকর্মীসহ সকল রাজনৈতিক দল ও গণমানুষের প্রতি আহবান জানান।

গত শুক্রবার বাংলাদেশ জামায়াতে ইসলামী পটুয়াখালী জেলার বাউফল উপজেলা শাখার উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে আত্মকর্মসংস্থানে সহযোগিতায় সেলাই মেশিন বিতরণ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা আমীর মাওলানা রফিকুল ইসলামের সভাপতিত্বে অধ্যাপক খালিদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা কর্মপরিষদ সদস্য মাওলানা ইসহাক মিয়া, ইসলামী ছাত্রশিবিরের জেলা সভাপতি মো: আল আমিন, শ্রমিক কল্যাণ ফেডারেশনের জেলা সভাপতি মো: সাইদুর রহমান।

বক্তব্য রাখেন মাওলানা আবদুদ দাইয়ান, মাস্টার ইউনূস বিশ্বাস প্রমুখ।

সভায় করোনায় ক্ষতিগ্রস্ত ১৩ পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

ড. শফিকুল ইসলাম মাসুদ তার বক্তব্যে আরো বলেন, ইসলাম সমাজ ও মানবতার কল্যাণকামী ধর্ম। মানব জাতির কল্যাণের জন্যই আল্লাহ রাব্বুল আলামিন আমদের পৃথিবীতে প্রেরণ করেছেন। ফলে আল্লাহর নির্দেশ ও মানবিক দায়িত্ববোধ থেকেই সমস্যাগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব।

প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ


আগামী সপ্তাহে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় জাওয়াদ মোহাম্মদ হানিফ মানুষের হৃদয়ে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় বেঁচে থাকবেন : প্রধানমন্ত্রী ইকো সম্মেলনে অংশ নিতে তুর্কমেনিস্তান গেলেন এরদোগান কারা অর্থ পাচার করে জানি না, একটি তালিকা আমাকে দেন : অর্থমন্ত্রী কিশোরীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার সরকার রূপসী বালিকার মতো শুধু প্রশংসা শুনতে চায় : রুমিন ফারহানা গোয়ালন্দে ৬ দিন আটকে রেখে যুবককে নির্যাতন, পলাতক ইউপি সদস্য ইরাকে সাধারণ নির্বাচনের ফল প্রকাশের পর বাগদাদে বিক্ষোভ কাফনের কাপড় পরে মাঠে স্বতন্ত্র প্রার্থী ও সমর্থকরা পাবলিক আমাদের সরকারের ‘দালাল’ বলে : জাপা মহাসচিব রংপুরে ট্রাকচাপায় ৩ শ্রমিক নিহত

সকল