১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

লাকসামে ছাত্রশিবিরের নেতাকর্মীদের উপর হামলা, মামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা

লাকসামে ছাত্রশিবিরের নেতাকর্মীদের উপর হামলা, মামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা -

কুমিল্লা লাকসামে শিবির-জামায়াত সমর্থিত লোকজনের ব্যবসা ও শিক্ষাপ্রতিষ্ঠান, বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের পর উল্টো ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের নামে পুলিশের মিথ্যা মামলা এবং গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী ও সেক্রেটারি জেনারেল রাশেদুল ইসলাম বলেন, ক্ষমতাসীন সরকারের ষড়যন্ত্র বাস্তবায়নে আবারো মাঠে নেমেছে পুলিশ প্রশাসন। গত ৮ সেপ্টেম্বর লাকসামে আওয়ামী সন্ত্রাসীরা কোনো কারণ ছাড়াই জামায়াত সমর্থিত লোকজনের ব্যবসা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। এ সময় সন্ত্রাসীরা ১টি হাসপাতাল, ১টি স্কুল ভাংচুর করে এবং ১টি মাইক্রোবাস জ্বালিয়ে দেয়।
এ সময় তারা ৮ নেতা-কর্মীকে আহত করে। এ তাণ্ডবে নেতৃত্ব দেয় আওয়ামী লীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীরা যা বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে প্রচার হয়। কিন্তু পুলিশ চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার বা কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো ১৫ সেপ্টেম্বর বুধবার সকালে তিনজন শিবির কর্মীকে এবং জামায়াতের তিনজন কর্মীকে গ্রেফতার করে এবং পরবর্তীতে ক্যাম্পাস থেকে দুজন ছাত্রশিবির কর্মীকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মিথ্যা মামলা দায়ের করে।

ছাত্রশিবির নেতৃবৃন্দ বলেন, পুলিশ তাদের পবিত্র দায়িত্ববোধের তোয়াক্কা না করে আওয়ামী সন্ত্রাসীদের আজ্ঞাবহ সেবাদাসের ভূমিকা পালন করছে। পুলিশ রাজনৈতিকভাবে উদ্দেশ্য প্রণোদিত হয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য তাদেরকে মিথ্যা মামলায় জড়িয়েছে। আমরা পুলিশের এই অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, আমরা অবিলম্বে এই সাজানো মামলা প্রত্যাহার করে গ্রেফতার শিবির ও জামায়াতের কর্মীদের নিঃশর্ত মুক্তি ও চিহ্নিত আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার দাবি করছি। একইসাথে এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement
অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মান্দায় বিদ্যুৎপৃষ্টে দর্জি ব্যবসায়ীর মৃত্যু সমর্থকদের মাতামাতি করতে মানা করলেন শান্ত বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে

সকল