২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লাকসামে ছাত্রশিবিরের নেতাকর্মীদের উপর হামলা, মামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা

লাকসামে ছাত্রশিবিরের নেতাকর্মীদের উপর হামলা, মামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা -

কুমিল্লা লাকসামে শিবির-জামায়াত সমর্থিত লোকজনের ব্যবসা ও শিক্ষাপ্রতিষ্ঠান, বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের পর উল্টো ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের নামে পুলিশের মিথ্যা মামলা এবং গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী ও সেক্রেটারি জেনারেল রাশেদুল ইসলাম বলেন, ক্ষমতাসীন সরকারের ষড়যন্ত্র বাস্তবায়নে আবারো মাঠে নেমেছে পুলিশ প্রশাসন। গত ৮ সেপ্টেম্বর লাকসামে আওয়ামী সন্ত্রাসীরা কোনো কারণ ছাড়াই জামায়াত সমর্থিত লোকজনের ব্যবসা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। এ সময় সন্ত্রাসীরা ১টি হাসপাতাল, ১টি স্কুল ভাংচুর করে এবং ১টি মাইক্রোবাস জ্বালিয়ে দেয়।
এ সময় তারা ৮ নেতা-কর্মীকে আহত করে। এ তাণ্ডবে নেতৃত্ব দেয় আওয়ামী লীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীরা যা বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে প্রচার হয়। কিন্তু পুলিশ চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার বা কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো ১৫ সেপ্টেম্বর বুধবার সকালে তিনজন শিবির কর্মীকে এবং জামায়াতের তিনজন কর্মীকে গ্রেফতার করে এবং পরবর্তীতে ক্যাম্পাস থেকে দুজন ছাত্রশিবির কর্মীকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মিথ্যা মামলা দায়ের করে।

ছাত্রশিবির নেতৃবৃন্দ বলেন, পুলিশ তাদের পবিত্র দায়িত্ববোধের তোয়াক্কা না করে আওয়ামী সন্ত্রাসীদের আজ্ঞাবহ সেবাদাসের ভূমিকা পালন করছে। পুলিশ রাজনৈতিকভাবে উদ্দেশ্য প্রণোদিত হয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য তাদেরকে মিথ্যা মামলায় জড়িয়েছে। আমরা পুলিশের এই অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, আমরা অবিলম্বে এই সাজানো মামলা প্রত্যাহার করে গ্রেফতার শিবির ও জামায়াতের কর্মীদের নিঃশর্ত মুক্তি ও চিহ্নিত আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার দাবি করছি। একইসাথে এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল