২৮ অক্টোবর ২০২১
`

নয়া দিগন্তে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ছাত্রদল নেতার


দৈনিক নয়া দিগন্তের অনলাইনে ১৭ সেপ্টেম্বর প্রকাশিত একটি সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের যুগ্ম সম্পাদক শ্যামল মালুম। শনিবার পাঠানো এক প্রতিবাদে তিনি বলেছেন, স্বনামধন্য নয়া দিগন্ত পত্রিকার অনলাইন ভার্সনে ‘শনিবার শেষ হচ্ছে ছাত্রদলের কমিটির মেয়াদ, নতুন কমিটির গুঞ্জন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের পরবর্তী কমিটির সম্ভাব্য প্রার্থীদের একটি তালিকা প্রকাশিত হয়, যার মধ্যে আমি মো: শ্যামলের নাম রয়েছে।

প্রতিবাদে বলা হয়, সংবাদে আমার বিষয়ে লেখা হয়েছে যে শ্যামল মালুম তিনি বর্তমানে কমিটির যুগ্ম সম্পাদক। বরিশাল বিভাগের দায়িত্ব পালনকালে নানা অনিয়মের অভিযোগে তাকে বরিশাল টিম থেকে বাদ দেয়া হয়। কিন্তু ছাত্রদল বরিশাল বিভাগীয় টিমে কাজ করার সময় আমি কী কী অনিয়ম করেছি এবং আমার বিষয়ে কী অভিযোগ রয়েছে- এ বিষয়ে প্রকাশিত সংবাদে কিছুই উল্লেখ করা হয়নি। সুতরাং অভিযোগ ও অনিয়মগুলো জানার অধিকার আমার আছে।

প্রতিবাদে আরো বলা হয়, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রদলের আহ্বায়কের দায়িত্ব পালন করেছি। ছাত্রদল বরিশাল বিভাগের দায়িত্ব পালন করার সময় বরিশালের চারটি জেলার অধীন উপজেলা, থানা, কলেজ ও পৌরসভার কমিটি গঠনের কাজ সম্পন্ন করেছি। ছাত্রদলের ১১টি সাংগঠনিক টিমের মধ্যে গত বছরের ৭ অক্টোবর কুমিল্লা, বরিশাল, ফরিদপুর, খুলনা, ময়মনসিং, সিলেট ও চট্টগ্রাম বিভাগীয় টিমে সংগঠনের সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী পরিবর্তন আনা হয়।
তিনি বলেন, একই ধারাবাহিকতায় আমাকে বরিশাল বিভাগীয় থেকে সিলেট বিভাগে পাঠানো হয় ছাত্রদলের সাংগঠনিক টিমে পাঠানো হয়। সকল টিমের মধ্যে সিলেট বিভাগীয় টিম ছয় মাস পূর্বে সবার আগে শতভাগ কমিটি গঠনের কাজ সম্পন্ন করেছে। এ অবস্থায় নয়াদিগন্তে তথ্য প্রমাণ ছাড়া আমাকে নিয়ে সংবাদ প্রকাশ করলে তা আমার রাজনৈতিক ক্যারিয়ারকে প্রশ্নবিদ্ধ করবে বলে আমি মনে করি। সুতরাং আমার বিষয় কী কী নিয়ম রয়েছে- তা আমাকে জানানোর অনুরোধ করছি। অনিয়ম না থাকলে প্রকাশিত সংবাদের প্রতিবাদ প্রকাশের অনুরোধ জানাচ্ছি।
বিজ্ঞপ্তি



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)