২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পুলিশ ও সেনাবাহিনীকে তালেবানের সাধারণ ক্ষমা ঘোষণা

পুলিশ ও সেনাবাহিনীকে তালেবানের সাধারণ ক্ষমা ঘোষণা - ছবি : সংগৃহীত

সেনাবাহিনী, পুলিশ এবং অন্যান্য নিরাপত্তা শাখাসহ আগের সরকারের জন্য কাজ করা প্রত্যেককে সাধারণ ক্ষমা করে দেয়ার ঘোষণা দিয়েছে তালেবান। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে রোববার এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

বিমানবন্দরের কর্মকর্তারা রোববার জানান, কাবুল বিমানবন্দরের চেকপয়েন্ট পরিচালনার কাজে ফিরেছেন আফগান পুলিশ। তালেবানদের সাথে কাজ করছেন তারা। গত মাসে পদত্যাগ করে চলে যাওয়া অনেকের কাছে তালেবান কমান্ডারের ফোনকল পৌঁছার পর কাজে ফিরেছেন তারা।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশ বাহিনীর একজন সদস্য এএফপিকে বলেন, ‘আমি বাড়ি চলে গিয়েছিলাম, দু'সপ্তাহ পর আবার ফিরলাম।’

অন্য একজন কর্মকর্তা বলেন, ‘গতকাল (শনিবার) ছিল দুর্দান্ত, আবার কাজে ফিরতে পেরে দারুণ লাগছে।’ বিমানবন্দর চালু রাখার প্রয়োজনে সম্প্রতি বেশ কয়েকজন নারীকর্মীকে কাজে ফেরার অনুমতি দিয়েছে তালেবান।

বিমানবন্দরের অন্য এক কর্মচারী জানিয়েছেন, শনিবার থেকে বিমানবন্দরের চারপাশে সীমান্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কারণ, এরই মধ্যে অভ্যন্তরীণ ফ্লাইট শুরু হয়েছে। ওদিকে ইসলামাবাদ-কাবুল ফ্লাইটও চালু হতে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি

সকল