১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরি
`

মেডিক্যাল টিমের পাঁচ সদস্যকে গ্রেফতারে জামায়াতের তীব্র নিন্দা ও প্রতিবাদ


কুমিল্লার চৌদ্দগ্রামে করোনায় আক্রান্ত রোগীদের মাঝে মেডিক্যাল সামগ্রী বিতরণকালে মেডিক্যাল টিমের পাঁচ সদস্যকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তিনি বলেন, সারা দেশে করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। মেডিক্যাল সামগ্রীর অভাবে হাসপাতালগুলোয় করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে পারছে না। করোনা আক্রান্ত রোগীরা এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে ছোটাছুটি করছে। চিকিৎসা সেবা না পেয়ে অনেক রোগী বিনা চিকিৎসায় মারা যাচ্ছে। জাতির এমনই এক কঠিন সময়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী সংগঠনের সর্বস্তরের জনশক্তিকে করোনায় আক্রান্ত রোগী ও তাদের পরিবারের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছে। তারই অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি ডা: সৈয়দ আব্দুল্লাহ মো: তাহেরের নেতৃত্বে একটি করোনা চিকিৎসা সেবা টিম গঠন করা হয়।

বৃহস্পতিবার এই মেডিক্যাল টিমের কুমিল্লা জেলার চৌদ্দগ্রামের সদস্যরা করোনায় আক্রান্ত রোগীদের মাঝে জীবন রক্ষাকারী অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন মেডিক্যাল সামগ্রী বিতরণ করছিলেন। এ সময় কুমিল্লা জেলার চৌদ্দগ্রামের তথকথিত বিনা ভোটের এমপির নির্দেশে এই মেডিক্যাল টিমের পাঁচজন সদস্যকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়।

মানবিক সেবায় নিয়োজিত টিমের সদস্যদের গ্রেফতার খুবই অন্যায়, অমানবিক ও বেআইনি। এটা জাতির জন্য খুবই খারাপ। এর নিন্দা জানানোর কোনো ভাষা আমাদের জানা নেই। সরকারের এই জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি ও কুমিল্লা জেলার চৌদ্দগ্রামে গ্রেফতারকৃত পাঁচজন মেডিক্যাল টিম সদস্যকে অবিলম্বে মুক্তি প্রদান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।’

প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০৩)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)