২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বুয়েট ছাত্রীকে যৌন হয়রানি, ছাত্রদলের গভীর উদ্বেগ ও নিন্দা

- ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

বুধবার সন্ধ্যায় ছাত্রদলের সহ-দফতর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ ও নিন্দা জানানো হয়।

বিবৃতিতে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক নারী শিক্ষার্থীকে মেসেঞ্জারে বুয়েটেরই আরেকজন শিক্ষার্থী অর্ধনগ্ন ছবি, অশ্লীল ভিডিও ও আপত্তিকর বিভিন্ন ইমোজি পাঠিয়ে অশালীন মন্তব্যের মাধ্যমে যৌন হয়রানি করেন। অভিযুক্ত শিক্ষার্থীকে এসব করতে উস্কানি দেন আরো তিন শিক্ষার্থী। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া এসব কুকীর্তি এখন ‘টক অব দ্য সিটি’তে পরিণত হয়েছে। দেশের বিপথ উন্মুখ মেধাবী কুচক্রের এহেন অধঃপতনের ঘটনায় ছাত্রদলের পক্ষ থেকে আমরা গভীর উদ্বেগ ও নিন্দা জানাই।

নেতৃদ্বয় বলেন, আমরা উদ্বিগ্ন এজন্য যে এই ঘটনায় যৌন হয়রানির বিষয়টির পাশাপাশি নীতি-নৈতিকতার অবক্ষয়, শিক্ষার মানের অবনতি, শিক্ষা প্রশাসনের অদক্ষতা, বুয়েট কর্তৃপক্ষের অবহেলা, অভিভাবকদের দায়-দায়িত্ব ও সর্বোপরি সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অব্যবস্থাপনা- কিছুই বাদ যাচ্ছে না। বৈশ্বিক মহামারীর ভয়াল থাবার অবর্ণনীয় বিপর্যস্ততার মাঝেও সহপাঠী কর্তৃক যৌন হয়রানির ঘটনা প্রমাণ করে যে মেধাবী দেশপ্রেমিক আবরার হত্যা সঙ্ঘটিত হয়েছিল যে কুচক্রের মাধ্যমে তারা এখনো সক্রিয় আছে। কেবল সময়ের ব্যবধানে অপরাধের স্পটলাইট পরিবর্তিত হচ্ছে।

ছাত্রদলের নেতৃদ্বয় এ সকল ঘটনায় জড়িতদের গ্রেফতার করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবিও জানান বিবৃতিতে।


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল