২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ফকির আলমগীর আজীবন গণমানুষের পক্ষে লড়াই করেছেন : জি এম কাদের

ফকির আলমগীর আজীবন গণমানুষের পক্ষে লড়াই করেছেন : জি এম কাদের - ছবি- সংগৃহীত

একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। শুক্রবার রাতে এক শোক বার্তায় মরহুম ফকির আলমগীরের রূহের মাগফিরাত কামনা করেছেন তিনি। পাশাপাশি তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি-২ খন্দকার দেলোয়ার জালালী সাক্ষরিত শোক বার্তায় গোলাম মোহাম্মদ কাদের বলেন, ফকির আলমগীর আজীবন গণমানুষের পক্ষে লড়াই করেছেন। মহান মুক্তিযুদ্ধে তার অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তিনি বাংলা গানে পপ ধারা সৃষ্টি করেছেন। কথা আর সুরে গণমানুষের অধিকারের কথা তুলে ধরতে তার তুলনা হয় না। গণমাধ্যম ও সাংবাদিকতার বিভাগের ছাত্র ফকির আলমগীর বেশ কিছু বইও লিখেছেন।

জাতীয় পার্টি চেয়ারম্যান আরো বলেন, ফকির আলমগীরের মৃত্যুতে দেশের সংগীতাঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হওয়ার নয়। ‘ও সখিনা গেছস কিনা ভুইলা আমারে’ অথবা ‘নাম তার ছিল জন হেনরি’র মতো অসংখ্য জনপ্রিয় গানের মতোই ফকির আলমগীর বেঁচে থাকবেন তার কর্মের মাঝে।

ফকির আলমগীরের মৃত্যুতে একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরিফা কাদের ও জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল