১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ঢাকাবাসীকে ডেঙ্গুমুক্ত রাখব : তাপস

ঢাকাবাসীকে ডেঙ্গুমুক্ত রাখব : তাপস - ছবি- সংগৃহীত

ঢাকাবাসীকে এ বছর ডেঙ্গুমুক্ত রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেছেন, আমাদের এখন বছরব্যাপী মশক নিয়ন্ত্রণ কার্যক্রম চালু আছে। ফলে চলতি জুনের এই পর্যন্ত মশা নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি। গত বছরের মতো এ বছরও ঢাকাবাসীকে ডেঙ্গুমুক্ত রাখতে সক্ষম হবো বলে আশা করছি।

বৃহস্পতিবার সকালে রাজধানীর পলাশী এলাকায় 'অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র’ উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

ডিএসসিসি মেয়র বলেন, এই মৌসুমে যেখানে ডেঙ্গুর প্রকোপ হয়, সেখানে জুন মাস শেষ হতে যাচ্ছে, এখন পর্যন্ত আমরা ঢাকাবাসীকে ডেঙ্গুমুক্ত রাখতে পেরেছি। আশা করছি, ঢাকাবাসীকে এ বছর ডেঙ্গুমুক্ত রাখতে পারব।

এ সময় জলাবদ্ধতা নিরসন ও খাল রক্ষণাবেক্ষণের বিষয়ে মেয়ার তাপস বলেন, সিটি করপোরেশনের আওতাধীন খালগুলো জানুয়ারি থেকে পরিষ্কারের কাজ চলছে। আমরা বর্জ্য ও পলি অপসারণ করছি। যাত্রাবাড়ী, ডেমরা ও কাজলা এলাকায় এখনো খাল পরিষ্কারের কাজ চলছে। সাধারণ মানুষ কিন্তু সচেতন না। তারা এখনো খালে বর্জ্য ফেলছেন।

আমাদের নিজস্ব অর্থায়নে কিছু খালে সীমানা প্রাচীর দিচ্ছি কিন্তু সেগুলো যথেষ্ট না। আমরা এক হাজার কোটি টাকার একটি প্রকল্প প্রস্তাব মন্ত্রণালয়ে জমা দিয়েছি। সেটা একনেকে যদি সেপ্টেম্বরের মধ্যে পাস হয়ে আসে। আমরা যদি কাজ শুরু করতে পারি তাহলে এই খালগুলো স্থায়ীভাবে সংরক্ষণ করতে পারব।

এ ছাড়া ঢাকাকে পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে দক্ষিণ সিটির ৭৫টি ওয়ার্ডে আধুনিক বর্জ্য স্থানান্তর কেন্দ্র নির্মাণ করা হচ্ছে বলেও জানান মেয়ার ফজলে নূর তাপস।


আরো সংবাদ



premium cement

সকল