১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরি
`

ত্ব-হা আদনানের সন্ধান চায় বিএনপি

নিখোঁজ বিশিষ্ট ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান - ছবি : সংগৃহীত

রহস্যজনকভাবে নিখোঁজ বিশিষ্ট ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান এবং তার তিন সঙ্গীর সন্ধান দাবি করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

বৃহস্পতিবার বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দফতরের দায়িত্বপ্রাপ্ত নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি করেন।

বিবৃতিতে গত ১০ জুন ২০২১, রংপুর থেকে ঢাকা আসার পথে আবু ত্ব-হা মোহাম্মদ আদনান, তার সাথে থাকা আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন ফয়েজ নিখোঁজ হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, এখন পর্যন্ত তাদের খোঁজ বা অবস্থান জানাতে পারে নাই সরকার। এ বিষয়ে কার্যকর কোনো পদক্ষেপও নেই।

তিনি বলেন, আদনানের স্ত্রী-পরিবারসহ অন্যরা প্রধানমন্ত্রীর দফতর, থানা-পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন দফতরে ঘুরলেও তাদের জিডি পর্যন্ত গ্রহণ করা হয় নাই বা কোনো পদক্ষেপ নেয়া হয় নাই, যা খুবই দুঃখ, উদ্বেগ ও রহস্যজনক। বিগত ১২ বছরে বর্তমান সরকারের আমলে ভিন্নমতাবলম্বী বিরোধী রাজনৈতিক নেতাকর্মী, মানবাধিকার কর্মী, সাংবাদিক, লেখক, ব্লগার, ব্যবসায়ী, মুক্ত চিন্তার মানুষ, আলেম-ওলামাসহ বিভিন্ন শ্রেণী-পেশার অসংখ্য মানুষের গুম হবার প্রেক্ষাপটে বিশিষ্ট ইসলামী বক্তা আবু ত্বহা মোহাম্মদ আদনান এবং তার তিন সঙ্গীর নিখোঁজ হওয়ায় জনমনে আতঙ্ক বৃদ্ধি পেয়েছে এবং তারাও গুমের শিকার হলেন কিনা সেই প্রশ্নের সৃষ্টি হয়েছে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকারের আমলে মানুষের জান-মালের কোনো নিরাপত্তা নাই। স্বাভাবিক মৃত্যুর কিংবা নিরাপদ জীবন যাপন ও স্বাধীনভাবে চলাফেরার নিরাপত্তা ও নিশ্চয়তা নাই। সব কিছুতেই অনিশ্চয়তা ও নিরাপত্তাহীনতা দেখা দিয়েছে।

বিএনপি মহাসচিব বিবৃতিতে অবিলম্বে নিখোঁজ আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ তার সহযাত্রীদের সন্ধান ও অবস্থান জানাতে সরকারের প্রতি জোর দাবি জানান। একইসাথে তিনি গণতন্ত্রকামী দল, মানবাধিকার ও পেশাজীবী সংগঠনসহ সকল নাগরিককে তাদের সন্ধান ও অবস্থান জানানোর দাবিতে এবং গুমের সংস্কৃতির বিরুদ্ধে সোচ্চার হওয়ারও আহ্বান জানান।



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০৩)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)