৩০ জুলাই ২০২১
`

গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করা হয়েছে : ড. মঈন খান

ড. আব্দুল মঈন খান - ছবি নয়া দিগন্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ফরিদপুর বিভাগীয় কমিটির প্রধান ড. আব্দুল মঈন খান বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারে সবাই ঐক্যবদ্ধ হোন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন এদেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। তার হাত দিয়ে দেশে গণতন্ত্রের যাত্রার শুভ সূচনা হয়েছিল। আজ গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করা হয়েছে।

বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত একভার্চুয়াল সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুক্রবার বিকেলে অনুষ্ঠিত ভার্চুয়ালি এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় সভাপতির সাথে ফরিদপুরের বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

সভায় ঢাকা হতে ভার্চুয়ালি অংশ নেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জহুরুল হক শাহজাদা মিয়া। ফরিদপুর জেলা আইনজীবী সমিতি মিলনায়তন হতে অংশ নেন বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ মোদারেরস আলী ঈসা, যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাহবুবুর রহমান ভূইয়া পিংকু, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সৈয়দ জু্লফিকার হোসেন জুয়েল, আফজাল হোসেন খান পলাশ প্রমুখ।

শহরের ময়েজমঞ্জিল হতে অংশ নের বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক চোধুরী নায়াব ইউসুফ, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মো. আব্দুল লতিফ, কোতোয়ালি থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হাসান রঞ্জন, শহর বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, জেলা ছাত্রদলের সভাপতি আদনান হোসেন অনু, সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস, শাহরিয়ার শিথীল প্রমুখ।

এসময় ড. মঈন খান আরো বলেন, স্বাধীনতার পর দেশ গণতন্ত্রের যেই চরম সঙ্কটময় সময় অতিবাহিত করছে তা থেকে উত্তরণের জন্য আপনারা সকলেই ঐক্যবদ্ধ থাকুন। শহীদ জিয়ার আদর্শকে লালন করে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

আর এই আন্দোলনের মধ্য দিয়ে দেশের লুটেরা ও গণতন্ত্র হত্যাকারীদের ক্ষমতা থেকে রাস্তায় নামাতে হবে। তিনি উপস্থিত সকলের কাছে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্য রোগ মুক্তির দোয়া কামনা করেন।



আরো সংবাদ