১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সারোয়ার :

জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্র কায়েম করেছেন

জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্র কায়েম করেছেন - ছবি : নয়া দিগন্ত

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি অ্যাডভোকেট মো: মজিবর রহমান সরোয়ার বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্র কায়েম করেছেন।

তিনি ৩০ মে বাংলাদেশ জাতীয়তবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে বরিশাল মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া, বিএনপির সিনিয়র নেতা অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, মহানগর সহ-সভাপতি সৈয়দ আহসান উল কবীর হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আকবর হোসেন পাঠান, সহ-সাধারণ সম্পাদক আনায়ারুল হক তারিন, মহিলাদল নেত্রী শামিমা আকবর, মহানগর যুবদল সভাপতি অ্যাডভোকেট আক্তারুজামান শামীম, মহানগর শ্রমিকদল সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান প্রমুখ।

এ সময় সরোয়ার আরো বলেন, আজ যারা দলের মধ্যে বিভক্তি করার চেষ্টা করে তারা কোনোদিনই সফল হবেন না। দলে বিভক্তি করে তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা যাবে না। তেমনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে এই সরকারের কাছ থেকে মুক্ত করা যাবে না। তাই দলে বিভক্তি নয় ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি। আর দলের ভেতর বিভক্তি ও বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করবে তাদেরকে সাধারণ জনগণই প্রতিহত করবে।

অনুষ্ঠানে বরিশাল মহানগর বিএনপির বিভিন্ন ওয়ার্ড, শ্রমিকদল, মহিলাদল, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন।

অপর দিকে দলীয় কার্যালয়ের নিচতলায় জেলা (দক্ষিণ) বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহিন, সাবেক কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আবদুর রশিদ খান, জেলা মহিলা দল সভাপতি অধ্যাপিকা ফারজানা তিথি, কোতয়ালী বিএনপি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সেলিম মোল্লা, জেলা কৃষকদল সভাপতি মীর মহসিনসহ বিভিন্ন নেতৃবৃন্দ। পরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রূহের মাগফেরাত কামনা ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ



premium cement
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩

সকল