১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রাষ্ট্রীয় ভাবে ঘোষণা দিয়ে বাংলাদেশকে ফিলিস্তিনের মুসলমানদের পাশে দাঁড়াতে হবে : ড. মাসুদ

ড. শফিকুল ইসলাম মাসুদ - সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, এবারের রমজানে ও ঈদুল ফিতরে ফিলিস্তিনে মুসলমানদেরকে ঘিরে সকল অন্যায় হত্যা ও ইহুদী দখলদার রাষ্ট্র ইসরাঈলের দমনপীড়নমূলক কর্মকাণ্ডে পুরো মুসলিম উম্মাহর ঈদের খুশি ম্লান হয়ে গিয়েছে।

তিনি বলেন, জেরুজালেম ও মসজিদুল আল আকসা কে ঘিরে ফিলিস্তিনের মুসলমানরা আজ ভয়াবহ পরিস্থির মধ্যে আছেন। ঈমানের বাস্তব পরীক্ষায় দেশটির মুসলিমেরা আজ সম্মুখ সারিতে অবস্থান করছেন। পবিত্র কুরআনের স্বীকৃত স্থান বায়তুল মুকাদ্দাস মুসলমানদের সম্পদ, এ থেকে আমাদের শিক্ষা নেয়ার সময় এসেছে। মুসলিম প্রধান দেশ হিসেবে রাষ্ট্রীয় ভাবে ঘোষণা দিয়ে বাংলাদেশকে ফিলিস্তিনের মুসলমানদের পাশে দাঁড়াতে হবে। জুলুম-নির্যাতন ও প্রতিকূল পরিস্থিতির মধ্যেও একজন মুমিন বান্দা আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে ধৈর্যের সাথে সামনে এগিয়ে যাবেন এটাই হলো মূল শিক্ষা। আল্লাহর দ্বীন কায়েমের পথে জান ও মালের সাথে শাহাদাতের তামান্না নিয়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এমতাবস্থায় বিশেষত মুসলিম প্রধান দেশ সমূহের নেতৃবৃন্দকে অগ্রণী ভূমিকা পালন করে ফিলিস্তিনের পাশে দাঁড়াতে হবে।

শনিবার পটুয়াখালী জেলার বাউফলের একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী বাউফল উপজেলা আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পটুয়াখালী বাউফল উপজেলা আমীর মাওলানা রফিকুল ইসলাম শিকদারের সভাপতিত্বে ও বাউফল উপজেলা সেক্রেটারি অধ্যাপক খালিদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী পটুয়াখালী জেলা আমির অধ্যাপক শাহ আলম, পটুয়াখালী জেলা সেক্রেটারি অ্যাডভোকেট নাজমুল আহসান, বাউফল উপজেলা সাবেক আমীর মাওলানা আব্দুস সাত্তার, ওলামা বিভাগ নারায়ণগঞ্জ মহানগর সদস্য মুফতি হাফেজ মো. জাকির হোসেন, পটুয়াখালী জেলা ও শহর ছাত্রশিবিরের সাবেক সভাপতি কবির হোসাইন, পটুয়াখালী জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি রফিকুল ইসলাম বাশার, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম শাহিন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও ইসলামী বিশ্ববিদ্যালয় সভাপতি মুজাহিদুল ইসলাম, ছাত্রশিবিরের পটুয়াখালী জেলা সভাপতি মু: আল-আমিন, ছাত্রশিবিরের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নেতা আব্দুল্লাহ আল মানসুর, ছাত্রশিবিরের শহীদ সরোয়ার্দী সরকারি কলেজ নেতা ইমরান হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণ শিবির নেতা রাসেল মাহমুদ, ঢাকা মহানগরী পূর্ব শিবির নেতা রাশেদুল ইসলাম রাশেদ, বাউফল পূর্ব সভাপতি সিদ্দিকুর রহমান, বাউফল পশ্চিম সভাপতি হাফেজ আরিফুর রহমান, বাউফল উত্তর সভাপতি ইকবাল হোসেন রুমি সহ প্রমুখ নেতৃবৃন্দ।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, মু’মিনগণ হবেন অধিক ধৈর্য্যধারণকারি, অনুগত, আল্লাহর পথে সম্পদ ব্যয়কারী ও শেষরাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনাকারী। রমজান থেকে তাকওয়া অর্জনের এটাই মূল দাবি। আমাদেরকে মুমিনের গুণাবলী অর্জন করে আল্লাহর প্রকৃত বান্দাহ হিসেবে দুনিয়া ও আখেরাতে কল্যাণ অর্জন করতে হবে।

তিনি বলেন, আমাদের ক্ষমতাসীন সরকার দেশ পরিচালনায় ব্যর্থতার পরিচয় দিয়েছে। জোর জবরদস্তি করে দেশের শীর্ষ আলেমদের জেলখানায় আবদ্ধ করে রেখেছে। সরকারের অদক্ষতায় ঘরমুখো মানুষের হয়রানী এবারের ঈদের আনন্দকেও ম্লান করে দিয়েছে। লকডাউন পরিস্থিতি ও যোগাযোগ সমন্বয়হীনতার কারণে মানুষ নিহতের মতো দুর্ঘটনাও ঘটেছে। অন্যদিকে দেশের সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে প্রতিবেশি রাষ্ট্রকে বাংলাদেশের ভূখণ্ডন্ড দেয়ার পাঁয়তারা চলছে। এমতাবস্থায় দেশের এই ক্রান্তিকালে জামায়াত ও শিবির কর্মীদেরকে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সমাজসেবায় আরো জোড়ালো করতে হবে। সেইসাথে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করতে দেশপ্রেমিক জনগণকে সাথে নিয়ে যেকোনো ত্যাগের জন্য সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করতে হবে।

ড. মাসুদ আরো বলেন, পুরো বিশ্ব আজ যুদ্ধ যুদ্ধ পরিস্থিতির মধ্য দিয়ে অতিবাহিত হচ্ছে। বিশেষ করে দেশে দেশে মুসলিমদেরকে গণ্যহত্যা ও দেশ ত্যাগে বাধ্য করা হচ্ছে। এদিকে ফিলিস্তিনে স্মরণকালের যে পৈশাচিক-অমানবিক শিশু হত্যা ও মুসলিম নিধন চালাচ্ছে দখলদার ইহুদি ইসরাঈল তা কোনো বিবেকবান মানুষ সহ্য করতে পারে না। অনতিবিলম্বে মুসলমানদেরকে ঘিরে সকল অন্যায় ও দমন-পীড়নমূলক পদক্ষেপ থেকে বিরত হয়ে তাদের অধিকার ফিরিয়ে দেয়ার জন্য তিনি বিশ্ব নেতাদের প্রতি সঠিক সিদ্ধান্ত গ্রহণের দাবি জানান। সেইসাথে ফিলিস্তিনের ওপর নির্যাতন বন্ধে সোচ্চার হওয়ার জন্য মুসলিমবিশ্বসহ সকল শান্তিময় রাষ্ট্রের প্রতি আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত

সকল