২০ জুন ২০২১
`

মসজিদুল আকসায় হামলার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ

মসজিদুল আকসায় হামলার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ - ছবি : সংগৃহীত

অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড পূর্ব জেরুসালেমের মসজিদুল আকসায় মুসল্লিদের ওপর ইসরাইলি হামলার প্রতিবাদে জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১১টায় বাইতুল মোকাররমের উত্তর গেটে এই সমাবেশের আয়োজন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ, ঢাকা মহানগর শাখা।

সমাবেশে বক্তারা বাংলাদেশ সরকারের প্রতি ইসরাইলের বিরুদ্ধে স্বচ্ছ অবস্থান নেয়ার আহ্বান জানান। একইসাথে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি আগ্রাসন বন্ধে বিশ্বের সকল মুসলিম দেশকে একত্রিত হওয়ার দাবি জানান তারা।

বিক্ষোভ ঘিরে যেকোনো ধরনের সহিংসতা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী মসজিদ ও আশপাশের এলাকায় অবস্থান নেয়।

এর আগে বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের নামাজের পাঁচটি জামাত অনুষ্ঠিত হয়। শুক্রবার সকাল ৭টায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এরপর সকাল ৮টা, ৯টা, ১০টা ও ১০টা ৪৫ মিনিটে আরও চারটি জামাত অনুষ্ঠিত হয়। জামাতে হাজারো মুসল্লি অংশ নেন। নামাজ শেষে খুতবা দেয়া হয়। এরপর অনুষ্ঠিত হয় বিশেষ দোয়া ও মোনাজাত।

এর আগে অধিকৃত জেরুসালেমের শেখ জাররাহ মহল্লা থেকে ফিলিস্তিনি বাসিন্দাদের উচ্ছেদ করে ইহুলি বসতি স্থাপনে ইসরাইলি আদালতের আদেশের জেরে ফিলিস্তিনিদের সাম্প্রতিক বিক্ষোভে পরপর কয়েক দফা মসজিদুল আকসায় হামলা চালায় ইসরাইলি নিরাপত্তা বাহিনী। ৭ মে থেকে ১০ মে পর্যন্ত এই সকল হামলায় এক হাজারের বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন বলে জাতিসঙ্ঘের মানবিক সাহায্য বিষয়ক দফতর ইউএনওসিএইএ।



আরো সংবাদ